রোববার চুড়ান্ত হচ্ছে একাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ

হাওর বার্তা ডেস্কঃ  একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের (ইসি) করা নকশা (রোডম্যাপ) চূড়ান্ত করা হবে আগামীকাল রোববার। এক বৈঠকের মাধ্যমেই এটি চূড়ান্ত করা হবে। এরপরই আগামী ১৬ বিস্তারিত..

গণতদন্ত কমিশনের ১৬ পর্যবেক্ষণ- কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসি’র দুর্নীতিতে হাওরে বিপর্যয়

হাওর বার্তা ডেস্কঃ  সময়মতো ফসল রক্ষা বাঁধ নির্মাণে গাফিলতি, পানি উন্নয়ন বোর্ড, প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন কমিটি (পিআইসি) ও ঠিকাদারদের দুর্নীতি এবারের হাওরাঞ্চলে ভয়াবহ বিপর্যয়ের অন্যতম কারণ। ‘হাওরের পাশে বাংলাদেশ’- এর উদ্যোগে বিস্তারিত..

অসুস্থ ব্যক্তি যেভাবে নামাজ পড়বেন

হাওর বার্তা ডেস্কঃ  ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভটির নাম নামাজ। জ্ঞান থাকা অবস্থায় প্রত্যেকে প্রাপ্তবয়স্ক মুসলমানের ওপর পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। নারীদের ক্ষেত্রে প্রাকৃতিক কিছু অপরাগতা ছাড়া মুমিনের জন্য কখনোই নামাজ বিস্তারিত..

থাই পেয়ারা চাষে দিদার শেখের সাফল্য

হাওর বার্তা ডেস্কঃ  থাই পেয়ারার চাষ করে বিপুল  সাফল্য পেয়েছেন মাগুরা সদর উপজেলার শিবরামপুর গ্রামের বেকার যুবক দিদার শেখ। তার বাগানে উৎপাদিত পেয়ারা স্থানীয় বাজারে বিক্রির পাশাপাশি ঢাকাসহ আশপাশের জেলাগুলোতে বিস্তারিত..

এডিস মশা তো আপনার ঘরেই জন্মে

হাওর বার্তা ডেস্কঃ  চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব প্রকট আকার ধারণ করেছে। এই রোগ মহামারি আকার ধারণ না করলেও রোগের ভীতি ছড়িয়ে পড়েছে সবখানে। তবে বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, এই রোগে আতঙ্কিত এবং পেনিকড বিস্তারিত..

‘লতিরাজ’ কচু চাষে মনজেরের ভাগ্য বদল

হাওর বার্তা ডেস্কঃ  অভাবের সংসারে ভাগ্য ফেরাল লতিরাজ কচু। কচু চাষাবাদ করে স্বাবলম্বী হয়ে বেশ ভালোই আছেন দিনাজপুরের চিরিরবন্দরের সাতনালা গ্রামের জসিনেম্বার পাড়ার মো. মনজের আলী। মৃত বাবার আজগার আলীর বিস্তারিত..

বর্ষার ফলে ভিটামিন ‘সি’

হাওর বার্তা ডেস্কঃ  শরীর সুস্থ, সতেজ, রোগমুক্ত ও সুন্দর রাখার জন্য ভিটামিন-সি খুবই প্রয়োজন। ভিটামিন-সি’র প্রধান উত্স বর্ষাকালের ফল। ভিটামিন-সি’র অভাবে অনেক জটিল রোগ হয়। এজন্য নিয়মিত পরিমাণমতো ভিটামিন-সি জাতীয় বিস্তারিত..

মডেলিংই আমাকে বেশি টানে

হাওর বার্তা ডেস্কঃ  লাক্স তারকা মাশিয়াত রহমান। তার সমসাময়িকরা অনেকেই এখন নাটকের ব্যস্ত অভিনেত্রী। সেখানে মাশিয়াত একেবারেই অনুজ্জ্বল। এমনকি গেল ঈদেও তাকে সরব দেখা যায়নি।  এ ব্যাপারে মাশিয়াত বলেন, আমি বিস্তারিত..

মাচা পদ্ধতিতে কুমড়া চাষে লাভ তিনগুণ

হাওর বার্তা ডেস্কঃ  মাচা পদ্ধতিতে কুমড়া চাষে সেক্স ফেরোমন ফাঁদ ব্যবহার করে যশোরের কেশবপুর উপজেলার দুই গ্রামের ২ শতাধিক কৃষক লাভবান হয়েছেন। চলতি খরিপ-১ মৌসুমে এ দুই গ্রামে প্রণোদনা কর্মসূচির বিস্তারিত..

হলি আর্টিজানে হামলা, ‘পরিকল্পনাকারী’সহ গ্রেফতার ৪

হাওর বার্তা ডেস্কঃ  নব্য জেএমবির উত্তরাঞ্চলীয় কমান্ডার ও হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী মাহফুজ সোহেলসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে তাদের আটক করা হয়। জেলা পুলিশ সুপার বিস্তারিত..