চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে জুভেন্টাসের কাছে ৩-০ গোলে হারের পর দ্বিতীয় লেগে গোল করতে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত ছটিকে পড়ল বার্সেলোনা। পিএসজি’র বিরুদ্ধে চমক দেখিয়ে জয় পাওয়া বার্সা ইতালিয়ান বিস্তারিত..

পরিবেশ বান্ধব উচ্চফলনশীল জাতের ভুট্টা চাষে কৃষক লাভবান

মনিরামপুরে ধান-পাট চাষে অব্যাহত লোকসানের কারণে কৃষকরা এবার ভুট্টা চাষে ঝুঁকে পড়ছেন। তুলনামূলক কম খরচে বেশি লাভ হওয়ায় তারা এ ফসলের আবাদ করছেন। এছাড়া সেচ-সার কম লাগে এবং বাতাস থেকে বিস্তারিত..

হাওরে মাছ-ফসলের সর্বনাশ

দুর্নীতির কারণে হাওর রক্ষা বাঁধ ভেসে গিয়ে পানিতে তলিয়ে সব ফসল নষ্ট হয়ে গেছে। ধান ক্ষেত পচে বিষাক্ত গ্যাসে মাছ, হাঁসসহ ও অন্যান্য প্রাণীও মরে হাওরে এক দুর্গন্ধময় পরিবেশের সৃষ্টি বিস্তারিত..

তদন্তের ভিত্তিতে ব্যবস্থা

রাজধানীর কাফরুলে জুয়ার আসরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দলের বিরুদ্ধে র‌্যাব পরিচয়ে ‘অভিযান নাটক’ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। আজ বিস্তারিত..

নাইনে পড়ার সময় শাকিবের সঙ্গে অপুর পরিচয়

অপু বিশ্বাস যখন ক্লাস নাইনে পড়েন তখন ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গে তার পরিচয়। অপু বলেন, ‘শাকিবের সঙ্গে আমার যখন পরিচয় তখন আমি ক্লাস নাইনে পড়ি। শাকিব তখন সিনেমায় নিয়মিত বিস্তারিত..

আমি বঙ্গবন্ধু পুত্র, আজীবন আপনাদের পাশে আছি : কাদের সিদ্দিকী

বাংলাদেশ কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন আমি বঙ্গবন্ধুর পুত্র, আজীবন অসহায় দরিদ্র পরিবারের পাশে থাকবো। আমি পত্রিকায় খবর দেখে ঢাকা থেকে ছুটে এসেছি ফরিদপুরের মধুখালী উপজেলা ব্রাসদী বিস্তারিত..

একসঙ্গে কাজ করবে দুদক-এফবিআই

ডেভিড জে.ইটন দুদক চেয়ারম্যানকে জানান, এফবিআই ইন্দোনেশিয়ার দুর্নীতিবিরোধী সংস্থা কেপিকে’এর সাথে পারস্পরিক সমঝোতার মাধ্যমে কাজ করছে। অনুরূপভাবে তারা দুদকের সাথেও কাজ করার আগ্রহ প্রকাশ করে ডেভিড জে.ইটন বলেন, ‘সন্ত্রাসে অর্থায়নসহ বিস্তারিত..

সুনামগঞ্জে ছোট হাওরে মাছ ধরা নিষিদ্ধ

সুনামগঞ্জের ছোট হাওরগুলোতে আগামী এক সপ্তাহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। বন্যায় হাওরে ধান পচে সৃষ্ট বিষাক্ত গ্যাসে মাছে মরক লাগায় সব ছোট হাওরে মাছ ধরায় নিষিদ্ধাজ্ঞা বিস্তারিত..

স্কুলের বেতন হিসেবে দেওয়া যাবে ছাগল-ভেড়া

জিম্বাবুয়েতে নগত অর্থের চরম সংকটের কারণে দেশটির স্কুলগুলিতে এখন অর্থের পরিবর্তে গরু-ছাগল বেতন হিসেবে গ্রহণ করা যাবে বলে জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী লাজারুস ডোকোরা। সরকারপন্থী পত্রিকা সানডে মেইলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বিস্তারিত..

ক্রসবাঁধের কারণে হাওরে এমন বন্যা : মেজর অব. মো. আখতারুজ্জামান

কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, জামালপুর ও নেত্রকোণা এই চারটি জেলা নিয়ে গঠিত হাওরাঞ্চল এলাকা। এসব হাওরাঞ্চল মূলত নিম্নাঞ্চল এলাকা। এসব এলাকা থেকে ভারতের মেঘালয় পাহাড় খুব দূরে না হওয়ায় বৈশাখে খুব সহজেই বিস্তারিত..