রাষ্ট্রপতির উদ্যোগে কিশোরগঞ্জে এক্সপ্রেস ট্রেনে যুক্ত হচ্ছে একটি এসি কোচ

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর উদ্যোগে কিশোরগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ বুধবার (১৭ অক্টোবর) থেকে যুক্ত হচ্ছে একটি এসি কোচ। গত ৮ই অক্টোবর কিশোরগঞ্জে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে দেয়া গণসংবর্ধনায় কিশোরগঞ্জবাসীর দাবির প্রেক্ষিতে রাষ্ট্রপতির উদ্যোগে কিশোরগঞ্জ এক্সপ্রেস-এ এই এসি কোচটি সংযুক্ত হচ্ছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন। কিশোরগঞ্জ এক্সপ্রেস-এ এসি কোচ যুক্ত হওয়ার ফলে এই প্রথমবারের মতো কিশোরগঞ্জবাসী তাদের ট্রেনযাত্রায় উন্নত যাত্রীসুবিধা লাভের সুযোগ পাবেন।

রাষ্ট্রপতির উদ্যোগে গত ২০১৩ সালের ১৯শে নভেম্বর ঢাকা-কিশোরগঞ্জ রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেন চালু হয়েছে।

গত ৮ই অক্টোবরের গণসংবর্ধনায় রাষ্ট্রপতি বলেছিলেন, ‘ট্রেনের দাবি আপনাদের একটি যৌক্তিক দাবি। ভৈরব এসে ট্রেন আধ ঘন্টা থেকে এক ঘন্টা অপেক্ষা করে ইঞ্জিন ঘুরিয়ে কিশোরগঞ্জ আসতে হয়। যাওয়ার সময় আবার ইঞ্জিন ঘুরিয়ে ভৈরবে আধ ঘন্টা এক ঘন্টার জন্য থাকতে হয়। এ জন্য একটা বাইপাস করে দিলেই ট্রেন সরাসরি কিশোরগঞ্জ আসতে পারে। এর জন্য আমি ডিও লেটার দিয়ে ছিলাম।

আমি কিশোরগঞ্জ থেকে ঢাকায় ফিরেই খুব দ্রুত রেল মন্ত্রী ও রেল সচিবকে আমি বঙ্গভবনে ডেকে আনবো। এ ব্যাপারে যেনো প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয় এবং আমাদের ট্রেনের যে সমস্যা এগুলো দূর করা হয়। আমি প্রথম প্রেসিডেন্ট হয়ে কিশোরগঞ্জ এক্সপ্রেস নামে একটি ট্রেন বাড়িয়েছিলাম। চাহিদার প্রয়োজনে এখন আবার একটা নতুন ট্রেনের দরকার এবং ট্রেনের কোচ এবং বগি বাড়ানো প্রয়োজন।’

রাষ্ট্রপতির এই বক্তব্যের পর কিশোরগঞ্জবাসীর ট্রেনযাত্রায় দুরবস্থা ঘুচবে, এমন প্রত্যাশায় বুক বেঁধে রয়েছে কিশোরগঞ্জবাসী। এবার রাষ্ট্রপতির সফর শেষ করার এক সপ্তাহের মধ্যেই ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ নতুন এসি কোচ সংযুক্ত করার তিনি উদ্যোগ নিলেন।

কিশোরগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত ১৩৫ কিলোমিটার রেলপথে কিশোরগঞ্জ এক্সপ্রেস এ এগারোসিন্দুর এক্সপ্রেস টেনের মতোই শোভন শ্রেণি ও শোভন চেয়ার আসন ছিল। এখন নতুন ভাবে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ যুক্ত হচ্ছে এসি কোচ।

এসি কোচটিতে ৫০টি আসন থাকবে। এই ৫০টি আসনের টিকিটই কিশোরগঞ্জ রেলস্টেশনের জন্য বরাদ্দ থাকবে।

এদিকে ‘কিশোরগঞ্জ-ঢাকা’ রুটে আন্তঃনগর ট্রেন ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ এ নতুন এসি কোচ সংযুক্ত হওয়ার খবরে কিশোরগঞ্জবাসীর মাঝে বইছে খুশির জোয়ার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর