আমি কিশোরগঞ্জ বাসীর নিকট ঋণী : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ মোঃ আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় সরকারী গুরুদয়াল কলেজ মাঠে ঐতিহাসিক ও স্মরণকালের স্মরনীয় গণসংবর্ধনায় অংশ গ্রহণ করে তাঁর বক্তৃতায় বলেন, ‘আমি কিশোরগঞ্জ বাসীর নিকট ঋণী। আমি যখন রাজনীতি শুরু করি তখন রিকশাচালক ভাইয়েরা, হোটেল শ্রমিক থেকে শুরু করে মেহনতী শ্রমজীবী সকল মানুষ আমাকে সহযোগিতা করেছে। তাদের কারণেই আজ আমি রাষ্ট্রপতি। কিশোরগঞ্জের এমন কোন ইউনিয়ন নেই যেখানে আমি দুই চারবার যাই নাই। আমি আপনাদের আবদুল হামিদ। কিশোরগঞ্জে একটি পূনাঙ্গ বিশ্ববিদ্যালয়ের জন্য আমি জায়গা পরিদর্শনে যাব প্রয়োজনবোধে একটি কমিটি করে দিয়ে যাব।

আমি আপনাদের দাবিগুলির বিষয়ে একমত, একটি ট্রেনের বিষয়ে রেলমন্ত্রী ও রেল সচিবের সাথে কথা বলব। আমি দেশ বিদেশের যেখানে যাই আমি কিন্তু কিশোরগঞ্জের ভাষায় কথা বলি, সকলের সামনে কিশোরগঞ্জবাসীকে উপস্থাপন করি। যারা গরীবের টিআর কাবিখা মেরে দেয় তাদের ভোট দিবেন না, সৎ যোগ্য এবং যারা মানুষের সাথে ভাল ব্যবহার করে, মানুষকে সম্মান করে তাদের জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করুন। আমি কিশোরগঞ্জবাসীর ঋণ পরিশোধ করতে পারবনা, কিন্তু আপনাদের ভালোবাসা ও দোয়া ছিল বলে আমি দুইবার রাষ্ট্রপতি হয়েছি এ গর্ব কিশোরগঞ্জবাসীর। আমার জন্য দোয়া করবেন যেন আমি আপনাদের ভালোবাসা ও দেয়া সম্মান ধরে রাখতে পারি।’

গণসংবর্ধনা উপলক্ষ্যে আজ সোমবার বিকেল ৩ টায় সরকারী গুরুদয়াল কলেজ মাঠ লাখো মানুষের লোকারণ্য হয়ে উঠে। দুপুর দুইটার কিছু সময় পর রাষ্ট্রপতির হেলিকপ্টার কিশোরগঞ্জ নতুন ষ্টেডিয়ামে এসে পৌঁছান। সার্কিট হাউজে কিছু সময় বিশ্রাম নেওয়ার পর রাষ্ট্রপতি গণসংবর্ধনাস্থনে এসে পৌঁছান।

জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানটি পরিচালনা করেন এ্যাডভোকেট শাহ আজিজুল হক। গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন–সংসদ সদস্য রেজওয়ান আহম্মেদ তৌফিক, সংসদ সদস্য এ্যাডভোকেট সোহরাব উদ্দিন, সংসদ সদস্য আফজল হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য দিলারা বেগম, জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী, পৌর মেয়র পারভেজ মিয়া, জেলা আওয়ামীলীগেরর সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম. এ আফাজলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে ৮ অক্টোবর সোমবার সন্ধ্যায় রাষ্ট্রপতি সার্কিট হাউজে জেলার বার, প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা, পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি কিশোরগঞ্জ সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) পেশাজীবনের স্মৃতিবিজড়িত জেলা আইনজীবী সমিতিতে বেলা ১১টায় সংবর্ধনা দেওয়া হবে।  জজ কোর্ট প্রাঙ্গনে আইনজীবী সমিতির পক্ষ থেকে এই সংবর্ধনা প্রদান করা হবে।

সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) রাষ্ট্রপতি স্থানীয় প্রয়াত ১৬ গণ্যমান্য ব্যক্তিদের বাড়িতে যাবেন। এছাড়া তিনি কিশোরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান নির্ধারনের জন্য সরেজমিনে পরিদর্শন করবেন। সফরের তৃতীয় দিন ১০ অক্টোবর (বুধবার) বিকেলে রাষ্ট্রপতি বঙ্গবভনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে গণসংবর্ধনা আয়োজনের সাথে জড়িত ব্যক্তিবর্গ ছাড়াও সরকারী বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তারা এখন আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। কিশোরগঞ্জবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর