আবার মুস্তাফিজের আঘাতে রোহিতের বিদায়

আবার মুস্তাফিজুর রহমান। আবার তার কাটারে বিভ্রান্ত ভারত। একটি বাউন্ডারি মেরেছিলেন রোহিত শর্মা। মুস্তাফিজের কি আর ভালো লাগে! এই সিরিজে তিনি এক বিস্ময়। আর সেই বিস্ময়ের কাটারেই কাটা পড়লো ওয়ানডেতে দুটি ডাবল সেঞ্চুরির একমাত্র মালিক রোহিত শর্মা। এই সিরিজে তৃতীয়বারের মতো রোহিতকে আউট করলেন মুস্তাফিজ। নিলেন নিজের ১২তম উইকেট। সপ্তম ওভারের শেষ বলে আঘাত হানলেন মুস্তাফিজ। ৩৯ রানে প্রথম উইকেট হারালো ভারত। রোহিত বিপজ্জনক হয়ে উঠছিলেন। ২৯ বলে ২৯ রান করেই বিদায় নিতে হলো তাকে। মিরপুর থেকে শেষ ওয়ানডের শেষ খবর, ৮ ওভারে ১ উইকেটে ৪৩ রান ভারতের। শিখর ধাওয়ানের সাথে যোগ দিয়েছেন বিরাট কোহলি। ধাওয়ান ৮ ও কোহলি ৩ রানে ব্যাট করছেন।
টাইগারদের জন্য আজ স্বপ্নের এক দিন। স্বপ্নময় ২১ জুনে ভারতকে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ হারিয়েছে। প্রথম ম্যাচে জিতেছে ৭৯ রানে। দ্বিতীয় ম্যাচের জয় ৬ উইকেটে। পর পর দুই ম্যাচে জয় মানে আজ বাংলাদেশের সামনে ভারতকে বাংলাওয়াশ করার হাতছানি। বাংলাওয়াশ করার সুযোগ। আর সেই সুযোগ দু হাত ভরে নিতে টস ভাগ্যটাও বাংলাদেশের সহায়তা করেছে। মাশরাফি বিন মর্তুজা টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন।
এরকম পরিস্থিতিতে বাংলাদেশ তাদের উইনিং কম্বিনেশন ভাঙ্গে না। কিন্তু এই ম্যাচে তা করতে বাধ্য হয়েছে টাইগাররা। তাসকিন আহমেদ সামান্য ইনজুরিতে পড়েছেন। তাকে নিয়ে ঝুঁকি নেয়া হয়নি। তাসকিনের জায়গায় একাদশে ঢুকেছেন বাঁ হাতি স্পিনার আরাফাত সানি।
ভারত দলে আগের ম্যাচে ছিল তিনটি পরিবর্তন। এই ম্যাচে তারা একাদশে দুটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে। স্পিনার রবিন্দ্র জাদেজা ও পেসার ভুবনেশ্বর কুমার বাদ পড়েছেন। তাদের জায়গা নিয়েছেন অল রাউন্ডার স্টুয়ার্ট বিনি ও পেসার উমেশ যাদব।
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, আরাফাত সানি ও মুস্তাফিজুর রহমান।
ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতির রাউডু, সুরেশ রাইনা, এমএস ধোনি (অধিনায়ক), স্টুয়ার্ট বিনি, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, ধাওয়াল কুলকার্নি ও অক্ষর প্যাটেল।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর