মদন পৌরসভায় রাস্তা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ, এক পরিবার গৃহবন্দী 

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন পৌরসভার ৬নং ওয়ার্ডের বাড়ি ভাদেরা রোড়ে রাস্তা নিয়ে তিন পরিবারের মধ্যে চলছে বিরোধ। একে অন্যের দিকে তুলছে পাল্টাপাল্টি অভিযোগ। এরই জেরে ফরছুদ আহম্মেদের পরিবার গৃহবন্দী হয়ে পরার অভিযোগ উঠেছে।

রবিবার (২৩ শে এপ্রিল) দুপুরে সরজমিনে গেলে ভুক্তভোগী ফরছুদ আহম্মেদ বলেন, ২৫ বছর যাবৎ অন্যের বাড়ি দিয়ে চলাচল করছি। আজ এর বাড়ি তো কাল অন্যের বাড়ি দিয়ে চলাচল করছি। অথচ মালিক আমাদের রাস্তা দিয়েই জমি বিক্রি করেছেন।
তিনি আরো বলেন, ১৯৯৮ সালে আব্দুল আলী মাস্টারের কাছ থেকে আমারা তিনজনে মোট ৪৩ শতাংশ জমি ক্রয় করি। তার মধ্যে নুরুল আমিন আজাদ মাস্টার ১৬.১২৫ শতাংশ, ইসমাইল মাস্টার ১৬.১২৫ শতাংশ ও আমি ১০.৭৫ শতাংশ জমি ক্রয় করি।
তাদের দু’জনের দলিলের চৌহদ্দিতে পশ্চিমাংশে ৬ ফুট করে রাস্তা উল্লেখ থাকলেও আমাদের চলাচল করতে দিচ্ছে না। কিন্তু আমার দলিলের কোনো অংশেই  রস্তা উল্লেখ নাই। তাছাড়া আমি উক্ত জমির সর্ব শেষাংশের আমি মালিক। তবু্ও আমার উপর উল্টো চাপ প্রয়োগ করছে নুরুল আমিন ও ইসমাইল মাস্টার।
এ বিষয়ে নুরুল আমিন আজাদ বলেন, জমির সাবেক মালিক আমাদের তিন পরিবারকেই ৪৩ শতাংশ জমির মধ্যে উত্তর থেকে দক্ষিণ বরাবর ১.৫ শতাংশ জমি রাস্তা জন্য দিয়ে ছিলেন। যার মূল্য তিনি আমাদের করোর কাছ থেকে নেননি। কিন্তু ফরছুদ আহম্মেদ উনার অংশে রাস্তার জন্য জায়গা না রেখেই ঘর নির্মাণ করেছে। উনি রাস্তার জন্য জায়গা দিলে আমিও রাস্তার জন্য জায়গা দিব।
ইসমাইল হোসেন জানান, সাবেক মালিকের পক্ষ থেকে রাস্তা জন্য দেওয়া ১.৫ শতাংশ জায়গায় পূর্বেই ফরছুদ আহম্মেদ দখল করে ঘর নির্মাণ করে ফেলেছে। আমি সবসময়ই রস্তার জন্য জায়গা দিতে প্রস্তুত। কিন্তু ফরছুদ আহম্মেদ তো রাস্তার জন্য জায়গা দিচ্ছে না।
এ বিষয়ে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ঈশা খান জানান, এ বিষয়ে আমি অবগত হয়েছি। সমস্যা সমাধানের জন্য পৌর মেয়র বরাবর লিখিত আবেদন করতে, আমি তাদের পরমার্শ দিয়েছি।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর