রাষ্ট্রপতির সাথে ৭টি দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারের সাক্ষাৎ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে নিযুক্ত চার দেশের রাষ্ট্রদূত ও তিন দেশের হাইকমিশনার রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে নিজ নিজ পরিচয়পত্র পেশ করেছেন।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন ওই কূটনীতিকরা। এ সময় তারা দায়িত্ব পালনে বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেন।

চার রাষ্ট্রদূত হলেন—কিউবার আলেজান্দ্রো সিমানকাস মারিন, সার্বিয়ার সিনিসা প্যাভিক, মেক্সিকোর ফেদেরিকো সালাস লোটফি এবং বেলজিয়ামের দিদিয়ের ভ্যান্ডারহাসেল্ট।

তিন অনাবাসিক হাইকমিশনার হলেন—ত্রিনিদাদ ও টোবাগোর ড. রজার গোপাউল, ঘানার কোয়াকু আসোমাহ-চেরেমেহ এবং কিংডম অব ইসওয়াতিনির মেনজি সিফো ডালমিনি।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, ঢাকার পররাষ্ট্রনীতি সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্ব দেয়। বাংলাদেশ সব সময় বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক সম্প্রসারণকে অগ্রাধিকার দেয়।

বাংলাদেশকে বিপুল সম্ভাবনার দেশ উল্লেখ করে রাষ্ট্রপতি ব্যবসা-বাণিজ্য সম্পর্ক জোরদারে সব ধরনের সম্ভাবনা কাজে লাগাতে রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।

মেক্সিকোর রাষ্ট্রদূত জানান, তারা খুব শিগগিরই বাংলাদেশে দূতাবাস চালু করবেন। এর মাধ্যমে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার হবে।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এর আগে, বঙ্গভবনে তাদের আগমনের সময় অনুষ্ঠানের অংশ হিসাবে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) একটি অশ্বারোহী দল রাষ্ট্রদূতদের গার্ড অব অনার প্রদান করে। পরে রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা সংস্কারকৃত বঙ্গভবনের তোষাখানা পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর