,

টেকসই উন্নয়নের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা সকলের উচিত: গওহর রিজভী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে অগ্রগতি ধরে রাখতে এবং বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য সকলের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা উচিত।

কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত রোববার (১৩ নভেম্বর) এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও বার্তার মাধ্যমে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ সরকার পিকেএসএফ এর কাজকে অগ্রাধিকার দিচ্ছে কারণ এর অধিকাংশ কার্যক্রম এসডিজির সাথে সামঞ্জস্যপূর্ণ রয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ‘সমতার সাথে উন্নয়নের দিকে’ স্লোগান নিয়ে ‘পিকেএসএফ দিবস-২০২২’ উদযাপন করছে।

পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার তার উদ্বোধনী বক্তব্যে পিকেএসএফ এর কার্যক্রম এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এর অবদান তুলে ধরেন।

পিকেএসএফ-এর সাবেক চেয়ারম্যান এম সৈয়দুজ্জামান ও মোহাম্মদ ফরাসউদ্দিন এবং সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. বদিউর রহমান, ড. মো. আব্দুল করিম ও মোহাম্মদ মঈনুদ্দিন আব্দুল্লাহ পিকেএসএফ এর সাথে তাদের অভিজ্ঞতা ও স্মৃতিচারণ করেন। পিকেএসএফ-এ তাদের অবদানের জন্য তাদেরকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।

ড. কাজী খলীকুজ্জামান আহমেদ বলেন, সবার জন্য মানবিক মর্যাদা প্রতিষ্ঠা করা পিকেএসএফের মূল লক্ষ্য। অর্থনৈতিক প্রবৃদ্ধির পাশাপাশি, আমরা মানুষের সক্ষমতা বিকাশের জন্যও কাজ করছি।

শরীফা খান বলেন, পিকেএসএফ গত এক দশকে তাদের কার্যক্রমে বৈচিত্র্য এনেছে। মানুষের জীবনের সবকিছু জন্ম থেকে মৃত্যু সকল ক্ষেত্রেই পিকেএসএফ কাজ করছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর