,

সরকারের পক্ষে অবস্থান নিলেন জাতীয় পার্টির বেগম রওশন এরশাদ

হাওর বার্তা ডেস্কঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সরাসরি সুর মিলিয়ে সমর্থন দিয়ে যাচ্ছেন সংসদের প্রধান বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধানপৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

বৃহস্পতিবার ভিডিও বার্তায় সেটি প্রকাশ করেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া-না-নেওয়া এবং নির্বাচনে ইভিএম ব্যবহার প্রশ্নে কোনো অস্পষ্টতা না রেখে সরাসরি দলীয় অবস্থানের বিপরীতে দাঁড়ালেন ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন বেগম রওশন।

ভিডিও বার্তায় তিনি বলেন,  জাপা নির্বাচনে অংশ নেবে। অবশ্যই আমরা ইভিএমের মাধ্যমেই নির্বাচন করব। এদিকে জাতীয় সংসদ নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে অতীতে ভাঙ্গা গড়া ও নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে সব সময় দু’টি ধারা বিভক্ত হয়। তার ধারাবাহিকতা আগামী দ্বাদশ নির্বাচনের আরো দেড় বছর বাকি থাকলে ও তার আগেই আবারো বিভক্ত হয়ে পড়ে দলটির দু’শীর্ষ নেতা বেগম রওশন ও জিএম কাদের।

বিগত সময়ের পেক্ষাপট ছিল হুসেইন মুহম্মদ এরশাদ ও বেগম রওশন এরশাদের মধ্যে, বা স্বামী-স্ত্রীর মধ্যে। এবার খেলা চলছে দেবর-ভাবীর মধ্যে। এরশাদ মৃত্যুর পর বিগত দিনে জাতীয় পার্টিতে একাধিকবার বিভক্ত হতে দেখা যায় বেগম রওশন ও জিএম কাদেরকে।

কিছু সময় ভালো থাকলেও তার পর আবার শুর’ হয় বিভক্তির খেলা। এই খেলায় দলীয় নেতাকর্মীরা সম্পৃক্ত হলেও রাজনৈতিক অভিজ্ঞমহল মনে করেন এটা মূলত অন্যরা খেলায়। আর এই খেলাতে স্বার্থ সংশ্লিষ্টতে জড়িত হয় নেতাকর্মীরা। ফলে কে খেলতেছে প্রকাশ্যে তার দূশ্যমান দেখা যায় না।

শীর্ষ নেতাদের বক্তব্যের মাধ্যমে সেটি ফুটে উঠে কিছুটা। যেমন বেগম রওশন বৃহস্পতিবার সরাসরি ইভিএমের পক্ষে অবস্থান নিয়েছেন। এতে বুঝা যাচ্ছে সরকারের পক্ষে সরাসরি অবস্থান নিয়েছেন।

নেতাকর্মীদের মধ্যে অনেকে মানবকণ্ঠকে নাম না প্রকাশ করার শর্তে বলেন, মূলত প্রতিটি নির্বাচনের সময় এই খেলায় সরকারেই খেলায়। অনেকে মনে করেন গোয়েন্দা সংস্থাগুলো এই খেলার সঙ্গে সরাসরি জড়িত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর