সূচক পতনে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেন শুরুতেই সূচকের ওঠানামা থাকলেও সকাল সোয়া ১১টায় পর সূচকের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

রোববার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ২ পয়েন্ট কমে ৪ হাজার ৫১৮ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস দশমিক ৭২ পয়েন্ট কমে ১ হাজার ৮৯ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৭১৫ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ১২৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১০২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৩৯৫ পয়েন্টে। সিএসই৫০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৬ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১২ হাজার ২৭৭ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৭৯১ পয়েন্টে এবং শরিয়া সূচক সিএসআই ২ পয়েন্ট কমে ৯৪৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৬০টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৭ লাখ টাকার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর