জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন: সরকারকে মান্না

চলতি জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন। এই মাস বিস্তারিত..

কৃষি ও খাদ্য খাতে ভর্তুকি অব্যাহত রাখা হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, এবারের বাজেটে ভর্তুকি থেকে সরে আসার একটি ঘোষণা ছিল। সামনে এটা হবে। তবে কৃষি, খাদ্যসহ প্রয়োজনীয় কিছু খাতে ভর্তুকি অব্যাহত রাখা হবে। আজ শনিবার ২০২৩-২৪ বিস্তারিত..

প্রেসিডেন্টের শপথ নিলেন এরদোয়ান

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার এক সপ্তাহ পর তুরস্কের প্রেসিডেন্টের শপথ নিয়েছেন রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। শনিবার শপথগ্রহণের মাধ্যমে নিজের ক্ষমতাকে তৃতীয় দশকে নিয়ে গেছেন তুরস্কের এই প্রেসিডেন্ট। বিস্তারিত..

৪৭ হাজার ৩৭৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

পবিত্র হজ পালনের জন্য আজ পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ হাজার ৩শ’৭৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স ২২ হাজার ৬৫০ জন ও সৌদি এয়ার বিস্তারিত..

নিষিদ্ধ হলো ‘রং ফর্সাকারী’ ১৯ ক্রিম ও লোশন

পারদসহ মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপাদান থাকায় পাকিস্তানে তৈরি ত্বকের রং ফর্সাকারী ১৫ ধরনের ক্রিমসহ ১৯টি স্কিন ক্রিম ও এক‌টি লোশন নিষিদ্ধ করেছে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বিস্তারিত..

আল্লামা শফীর পাশেই চিরশায়িত মাওলানা ইয়াহইয়া

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার প্রয়াত মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইয়াহইয়ার দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (৩ জুন) মাগরিবের পর জানাজা শেষে মাদ্রাসার কবরস্থানে আল্লামা শাহ বিস্তারিত..

ছবি ও ভিডিও ফাঁস: এবার ভিন্ন জনের প্রতি ইঙ্গিত পরীমণির

গত সোমবার রাতে অভিনেতা শরীফুল রাজের ফেসবুকে অভিনেত্রী তানজিন তিশা, নাজিফা তুষি ও সুনেরাহ বিনতে কামালের কিছু ছবি ও ভিডিও ক্লিপ ফাঁস হয়। ১৮ মিনিটের মাথায় সেসব ছবি ও ভিডিও বিস্তারিত..

পিএসজিকে বিদায় জানালেন মেসি

এতদিন পিএসজি ছাড়ার ব্যাপারে অনেক কথাবার্তা হয়েছে লিওনেল মেসিকে নিয়ে। আর্জেন্টাইন নিজে কিছু বলেননি। পিএসজি হয়ে শেষ ম্যাচ খেলার আগে নিজেই পিএসজি কে বিদায় বললেন নিজ মুখে। এক বিবৃতিতে তিনি বিস্তারিত..

কে কী বলছে তা নিয়ে মাথা ঘামানোর দরকার নেই, বাজেট নিয়ে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে যাওয়ার জন্য ২০২৩-২৪ অর্থবছরের বাজেট যথোপপযুক্ত হয়েছে। তিনি বলেন, ‘(বাজেট সম্পর্কে) কে কী বলছে তা নিয়ে আমাদের মাথা ঘামানোর দরকার বিস্তারিত..

তীব্র তাপপ্রবাহ কয়দিন থাকবে জানাল আবহাওয়া অফিস

দেশের ওপর দিয়ে চলমান তীব্র তাপপ্রবাহ আরও অন্তত দুই দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৩ জুন) সন্ধ্যা ৬টায় এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আজ সন্ধ্যা বিস্তারিত..