জেলায় বিশ্ববিদ্যালয় হবে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে জনশক্তি কাজে লাগাতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে লক্ষ্যে জনশক্তি কাজে লাগাতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের সিদ্ধান্ত হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে পিছিয়ে বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি ও তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। প্রধানমন্ত্রী শেখ বিস্তারিত..

বোরোর ফলনের ধারণা বদলে দিয়েছে ব্রি উদ্ভাবিত নতুন জাত

ধান উৎপাদনে সর্বাধিক উৎপাদনশীল মৌসুম বোরো। এ কথা অনস্বীকার্য, বোরোর ওপর ভিত্তি করেই দেশের খাদ্য নিরাপত্তার ভিত্তি রচিত হয়েছে। কারণ দেশের মোট উৎপাদনের প্রায় ৫৮ শতাংশ আসে এ মৌসুম থেকে। বিস্তারিত..

ফেসবুক ও ইউটিউব ভিডিও থেকে আয় করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তির আবাহনে ইউটিউব এবং ফেসবুক সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে যেমনি জনপ্রিয়তা বাড়ছে, তেমনি অর্থ আয়ের জন্য একটি প্লাটফরম হিসেবে গড়ে উঠেছে। শুধু তাই নয়, অনেকে নিজের মেধা ও পরিশ্রম দিয়ে ইউটিউব বিস্তারিত..

ওলামা লীগের নামে চাঁদাবাজি করবেন না, খরচ নেত্রী দেবেন: কাদের

আওয়ামী ওলামা লীগের নামে চাঁদাবাজি না করতে সংগঠনটির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী ওলামা লীগের প্রথম সম্মেলনে এসব কথা বিস্তারিত..

পান নিয়ে বিপাকে চাঁদপুরের চাষিরা

চাঁদপুরের হাইমচর উপজেলায় বহু বছর ধরেই বাণিজ্যিকভাবে পান চাষ হচ্ছে। ইতোমধ্যে এর খ্যাতি ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। তবে বিদেশি পান বাজারে আসার কারণে স্থানীয় পানের বাজারমূল্যে হতাশ কৃষক। দাম কম হওয়ায় বিস্তারিত..

দুর্নীতি করলে যত বড় কর্মকর্তাই হোক ছাড় নয়: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, যদি কারো বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ আসে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অপেক্ষা করব না। সে যত উচ্চপদস্থ বিচার বিস্তারিত..

অতিরিক্ত দাম বাড়ায় অনেক দোকানে আদা বিক্রিই বন্ধ

বেড়েই চলেছে পেঁয়াজ, আদা আর রসুনের ঝাঁঝ। চিনির পাশাপাশি সব ধরনের সবজির দামও নাগালের বাইরে। নিত্যপণ্যের মাত্রাতিরিক্ত মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং জোরদারের দাবি ক্রেতাদের। রাজধানীর বুয়েট বাজারের মুদি দোকানগুলোতে আদা বিস্তারিত..

উচ্ছৃঙ্খল জীবনে অভ্যস্ত হয়ে পড়েছেন গায়ক নোবেল : ডিবি

প্রতিদিন মদ্যপানে অভ্যস্ত হয়ে পড়েছেন গায়ক মাইনুল আহসান নোবেল। তিনি প্রতিদিন ৩-৪টি ঘুমের ওষুধ খেয়ে দীর্ঘক্ষণ ঘুমান। এই ঘুমের কারণে তিনি টাকা নিয়েও প্রোগ্রামে যেতে পারেন না। উচ্ছৃঙ্খল জীবনে অভ্যস্ত বিস্তারিত..

সিলেট সিটি করপোরেশন প্রার্থী না হওয়ার ঘোষণা দিলেন মেয়র আরিফুল

আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী। আজ শনিবার বিকেলে সিলেট নগরের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত এক বিস্তারিত..