কাঁচা হলুদ-মধু একসঙ্গে প্রতিদিন খেলে যা হয়

হাওর বার্তা ডেস্কঃ কাঁচা হলুদের গুণাবলী সম্পর্কে অনেকেই অবহিত। আয়ুর্বেদেও হলুদের উপকারিতার উল্লেখ রয়েছে। যে কোনও রকমের ইনফেকশন হলে কাঁচাহলুদের জুড়ি মেলা ভার। ত্বকের সমস্যা, লিভারের সমস্যা, পেশীর সমস্যা, কেটে বিস্তারিত..

কেঁচো সার উৎপাদনে করে প্রায় শতাধিক পরিবার স্বাবলম্বী

হাওর বার্তা ডেস্কঃ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার কেঁচো সার (ভার্মি কম্পোস্ট) উৎপাদন করে প্রায় শতাধিক পরিবার স্বাবলম্বী হয়েছে। এই সার বিক্রি করে প্রতি মাসে ৭-৮ হাজার টাকা আয় করছে কৃষকরা। এই বিস্তারিত..

শীতে কমলা খেলে মিলবে যেসব উপকারী, জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ শীতের ফল কমলা। রসালো এ ফল এ সময় বেশ সহজলভ্য। কমলাকে শীতের সেরা ফল বলা হয় এর পুষ্টি গুণের কারণে। কেবল খেতেই সুস্বাদু নয়, স্বাস্থ্যের জন্য বেশ বিস্তারিত..

ময়মনসিংহে ডিবি পুলিশের অভিযানে ইয়াবা ও গাজাসহ ৪ জন গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহের ফুলবাড়িয়া ও ভালুকা উপজেলা বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০পিস ইয়াবা ট্যাবলেট ২০০গ্রাম গাজাসহ ৪ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্প্রতিবার গভীররাতে ডিবি’র বিস্তারিত..

মুক্তি পেল ‘আহা রে’ সিনেমার টিজার

হাওর বার্তা ডেস্কঃ মুক্তি পেল ‘আহা রে’ সিনেমার টিজার। ‘ভাবনা আজ ও কাল’ এর প্রযোজনায় রঞ্জন ঘোষের পরিচালনায় দুই রাঁধুনির গল্পকে নিয়েই ছবির গল্প এগিয়েছে। ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে এই ছবিতে বিস্তারিত..

বাজারে বেড়েছে মাছ ও সবজির দাম

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর কাঁচাবাজারগুলো নতুন সবজিতে ভরপুর থাকলেও দামে বাড়তি। মিষ্টি কুমড়া, চিচিঙ্গা, ধুন্দল ও নতুন আলুর দাম বেশি। কাঁচা মরিচসহ অন্যান্য সবজির দাম অপরিবর্তিত। ফলে শীতে নতুন সবজিতে বিস্তারিত..

পদ্মা সেতু : ছয় মাস পর বসছে ষষ্ঠ স্প্যান

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান আগামী ১৫ জানুয়ারির মধ্যে বসানো হবে বলে জানিয়েছেন সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম। স্প্যানটি শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তে বসানো হলে জাজিরা প্রান্তের তীরের বিস্তারিত..

শীতেকালে ত্বকের যত্নে হলুদের পাঁচটি মিশ্রণ

হাওর বার্তা ডেস্কঃ হলুদ শুধু রান্নার স্বাদ বাড়ানোর কাজে ব্যবহৃত হয় না। হলুদের অনেক গুণাগুণ। যুগ যুগ ধরে তাই আয়ুর্বেদিক চিকিৎসাশাস্ত্রে হলুদ ব্যবহৃত হয়ে আসছে। ইদানীং অনেক রোগে চিকিৎসকরা পথ্য বিস্তারিত..

আদা কেন খাবেন

হাওর বার্তা ডেস্কঃ আদার রয়েছে অনেক গুণ। মশলা হিসেবে আদা যতটা না পরিচিত তার চেয়ে অনেক বেশি পরিচিত ভেষজ ওষুধ হিসেবে। আদা খেলে মেলে অনেকরকম উপকারিতা। রান্নায় ব্যবহারের পাশাপাশি এটি বিস্তারিত..

মাদকবিরোধী অভিযানে আটক ৪৫

হাওর বার্তা ডেস্কঃ মাদক সংশ্লিষ্টতার অভিযোগে রাজধানীর বিভিন্ন স্থান থেকে ৪৫ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার বিস্তারিত..