‘ক্ষমতা’র আসনে চমক থাকতে পারে আ.লীগ-বিএনপির

ঢাকা,১ জুন – জাতীয় সংসদ নির্বাচনে দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর কাছে বিশেষ মর্যাদা পেয়ে আসছে সিলেট-১ আসন। এখানে যে দলের প্রার্থী বিজয়ী হন সে দলই সরকার গঠন করে, স্বাধীনতার পর বিস্তারিত..

সেদিন ইমরান কোথায় ছিল

গণজাগরণ মঞ্চের মিছিল থেকে সরকারবিরোধী স্লোগান দিলেও ইমরান এইচ সরকারকে দলীয়ভাবে প্রতিহত করার অনুমতি চাইলে তার অনুমতি দেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগের আশ্রয়ে-প্রশ্রয়ে ইমরান আজকে নেতা। সে বিস্তারিত..

সিলেটের দুই সন্তান ২৩টি বাজেট দিলেন

সাইফুর রহমান এবং আবুল মাল আবদুল মুহিত। দুই অর্থমন্ত্রী। সাইফুর রহমান বর্তমানে প্রয়াত। মুহিত পেশ করলেন আজ দেশের ৪৬ তম বাজেট। এই ৪৬ টির মধ্যে বিএনপির সাইফুর রহমান ও আওয়ামী বিস্তারিত..

ঢাকায় প্রার্থী বদল করবে বিএনপি

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজধানী ঢাকার নির্বাচনী আসনগুলোতে পাল্টে যেতে পারে বিএনপির মনোনীত প্রার্থীদের তালিকা। বিগত নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের যোগ্যতা ও দুর্বলতাকে বিবেচনা করে এসব প্রার্থী বদল হবে বিস্তারিত..

ট্রাম্পের মেয়ের পড়শি হচ্ছেন ওবামা দম্পতি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তাঁর স্ত্রী মিশেল ওবামা ওয়াশিংটন ডিসির অভিজাত এলাকায় বাড়ি কিনছেন। সেই বাড়ি হবে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্পের বাড়ির কাছেই। সম্প্রতি বিস্তারিত..

ফুলেল সড়কে স্বস্তির যাত্রা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক নিয়ে যাঁদের তিক্ত অভিজ্ঞতা আছে, নিঃসন্দেহে তাঁদের কাছে এখন অচেনা মনে হবে মহাসড়ক। একসময়ের ধুলোবালিতে নাকাল মহাসড়কের ডিভাইডারে শোভা পাচ্ছে নানা রঙের ফুল আর শোভাবর্ধন গাছের চারা। যাত্রাপথে বিস্তারিত..

শুরুতেই আনন্দে ভাসালেন মাশরাফি

বোলার মাশরাফি বিন মুর্তজা নাকি হারিয়ে গেছেন? তার পারফর্মেন্স তো সে কথা বলছে না। আজ চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানলেন টাইগার ক্যাপ্টেন। তার বলে মুস্তাফিজের তালুবন্দী বিস্তারিত..

পররাষ্ট্রনীতিতে কতটা সফল নরেন্দ্র মোদি

২০১৪ সালের ২৬ মে নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনের খোলা চত্বরে উপস্থিত অতিথিরা একটা নজিরবিহীন দৃশ্যের সাক্ষী। ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জি দেশটির ১৫তম প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে সেদিন শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানে বিস্তারিত..

মুখমণ্ডলবিহীন মাছ

মাছটির দৃশ্যমান কোনো নাক, মুখ কিংবা চোখ নেই। সমুদ্রের চার কিলোমিটার গভীরে এ মাছের বাস। যে এলাকায় এ মাছ পাওয়া গেছে, সমুদ্রের ওই এলাকাটি এতদিন অনাবিষ্কৃত ছিল। এএফপি। গবেষকরা জানাচ্ছেন, বিস্তারিত..

উৎসবমুখর সংসদ, রেকর্ড গড়া বাজেট

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সিলেটের কৃতি সন্তান। ১১ বারের মতো মহান সংসদে জাতীয় বাজেট প্রস্তাব পেশ করার গৌরব অর্জন করলেন তিনি। আজ বৃহস্পতিবার ২০১৭-১৮ অর্থবছরের জন্য আবুল মাল আবদুল বিস্তারিত..