সর্দি-কাশি দূর করার ঘরোয়া উপায়

গ্রীষ্ম, বর্ষা কিংবা শীত যে কোনো মৌসুমেই সর্দি-কাশির সমস্যা দেখা দেয়। এ সময় মাথাব্যথা, বুকে ব্যথা, বুকে কফ জমে যাওয়া, কাশি, শ্বাসকষ্ট নিত্য নৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়ায়। যাদের ঠাণ্ডা অ্যালার্জির বিস্তারিত..

পুরান ঢাকার তারা মসজিদ

রান ঢাকার আরমানিটোলার আবুল খয়রাত রোডের পাশে অবস্থিত তারায় তারায় খচিত মসজিদটি শুরুতে তারকা খচিত ছিল না। ছিল না বর্তমানে যেমন দেখছি সেই রূপেও। এমনকি যখন মসজিদটি নির্মাণ হয় তখন বিস্তারিত..

হোমিও চিকিৎসা ও প্রেসক্রিপশন

দেশে অ্যালোপ্যাথিক, হোমিওপ্যাথিক, আয়ুর্বেদিকসহ নানা ধরনের চিকিৎসার প্রচলন আছে। অ্যালোপ্যাথিক ও আয়ুর্বেদিক চিকিৎসায় রোগী দেখার পর চিকিৎসাপত্র বা প্রেসক্রিপশন দেয়ার ব্যবস্থা বিদ্যমান, কিন্তু হোমিওপ্যাথিতে তা নেই। হোমিওপ্যাথিক চিকিৎসায় সরকারি অনুমোদন বিস্তারিত..

অবসরের বয়স ৬১ বছর করুন

বাংলাদেশ বর্তমানে মধ্যম আয়ের দেশ। দেশের লোকসংখ্যা ১৬ কোটি প্রায়। শিক্ষার হার ৭০ শতাংশ। তন্মধ্যে কেউ সরকারি কর্মকর্তা-কর্মচারী, কেউ শিক্ষকতায়, কেউ বিসিএস। একই দেশে ভিন্ন ভিন্ন পেশায় ভিন্ন ভিন্ন বয়সে বিস্তারিত..

ভয়াবহ বিপর্যয়ে বাংলাদেশ

ভারতের দেয়া বিশাল চ্যালেঞ্জের সামনে ভয়াবহ বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ২৩ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলেছে। বিদায় নিয়েছেন সৌম্য সরকার (২), সাব্বির রহমান (০), ইমরুল কায়েস (৭), সাকিব আল হাসান বিস্তারিত..

টিসিবির পণ্য বিক্রি ব্যবস্থাপনা নিয়ে নতুনভাবে ভাবতে হবে

কোন ব্যবসায়ী প্রত্যাশিত মুনাফা অর্জনের সুযোগ না থাকলে ব্যবসায় করবেন না, এটিই প্রচলিত বাজার অর্থনীতির বৈশিষ্ট্য। এই অর্থনীতিতে ব্যবসায়ী শতকরা কত ভাগ মুনাফা করতে পারেন তার কোন সীমারেখা বেঁধে দেওয়া বিস্তারিত..

শিক্ষা সচিব বরাবরে জেলা প্রশাসকের চিঠি- হাওরাঞ্চলের শিক্ষার্থীদের এবার এইচএসসি ভর্তি ফি মওকুফের অনুরোধ

হাওরাঞ্চলের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজে ভর্তির অনিশ্চয়তা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবরে অনুরোধপত্র পাঠিয়েছেন সুনামগঞ্জের বিস্তারিত..

জলমহাল নীতিমালা কাগজে-ফাইলে- কোন জলমহালে মৎস্যজীবী সমিতি’র কর্তৃত্ব নেই

জলমহাল নীতিমালা’২০০৯ কাগজে পত্রে মেনে সুনামগঞ্জের জলমহাল ইজারা হলেও কোন জলমহাল-ই মৎস্যজীবী সমিতির লোকজন ভোগ করতে পারছে না। ভোগ করছেন সরকার দলীয় প্রভাবশালীরা। কোন কোন ক্ষেত্রে নেপথ্যে বিএনপি’র প্রভাবশালীরাও রয়েছেন। বিস্তারিত..

দুদক আতংকে আ.লীগের ১১৩ মন্ত্রী-এমপি

একাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তবে টানা দুই মেয়াদে ৯ বছর ক্ষমতায় থাকা দলের অনেকে মন্ত্রী-এমপি এমনকি তাদের ঘনিষ্ঠজনরা অবৈধ উপায়ে প্রচুর সম্পদের মালিক বিস্তারিত..

ধর্ষক’ সাফাতকে নিয়মিত জেলে যত টাকা পাঠাচ্ছেন দিলদার

আপন জুয়েলার্সের মালিক ও ধর্ষণের অভিযোগে গ্রেফতার সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ বলেছেন, আমার সন্তান যদি অপরাধ করে, তাহলে অবশ্যই আমি তার শাস্তি চাই। আদালত যা সিদ্ধান্ত নেবে তাই মাথা বিস্তারিত..