শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের জীবনাদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : রাষ্ট্রপতি

অশান্ত ও অসহিষ্ণু বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, আজকের এই অশান্ত ও অসহিষ্ণু বিশ্বে মূল্যবোধের বিস্তারিত..

চলতি মাসেই নকিয়া ৩৩১০ বাজারে আসছে

অনলাইন ডেস্ক: মানুষের ভালোবাসায় সিক্ত নকিয়া চলতি মাসেই আধুনিক নকিয়া ৩৩১০ মডেলের হ্যান্ডসেটটি নতুন রূপে বাজারে ছাড়ার মধ্য দিয়ে প্রায় ১৭ বছর পর আবার এর যাত্রা শুরু হচ্ছে। তবে প্রাথমিকভাবে বিস্তারিত..

হাতের নখ খেলে কি হয়

এক অজানা কারণেই বহু মানুষ হাতের নখ খেয়ে থাকেন। অনেকেই বলে থাকেন হাতের নক খেলে নাকি বুদ্ধির জোর বাড়ে, আবার কারও অভিমত হল অভ্যাসের বসেই আঙুলগুলি মুখের কাছে চলে আসে। বিস্তারিত..

চিত্রনায়িকা জয়া আহসানের জানা-অজানা

বাংলাদেশ ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয় প্রতিভার প্রমান অনেকবার দিয়েছেন তিনি। সময়ের সাথে বির্তকের মুখেও পড়েছেন অনেক বার। তবুও তিনি পিছু হাটেননি। অভিনয় যার নেশা সে কি বিস্তারিত..

কিশোরগঞ্জে ফুলে ভিনগ্রহের এলিয়েন

একটি কবরস্থানে ফোটা গন্ধরাজ ফুলে ভিনগ্রহের প্রাণী এলিয়েনের মতো মুখ ভেসে উঠেছে।আর এ ঘটনাকে নিয়ে চলছে নানা গুঞ্জন। আর এ ঘটনা স্বচক্ষে দেখতে ভিড় করছেন নারী-পুরুষ ও শিশু-কিশোরসহ নানা বয়সের বিস্তারিত..

দেশ পরিচালনায় খালেদা জিয়ার যতো সুবচন অঙ্গীকার

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামীতে দেশ পরিচালনায় ভিশন ২০৩০ ঘোষণা করেছেন।এই ভিশনে তিনি একটি সুখী, সমৃদ্ধ, আধুনিক ও আত্মমর্যাদশীল রাষ্ট্র গঠনে নিজ দলের অঙ্গীকার ব্যক্ত করেছেন।তার ঘোষিত ওই ভিশনে বিস্তারিত..

জমি যার-বাঁধ তার-কৃষককে রাখুন কেন্দ্রবিন্দুতে

এবারের ভয়াবহ হাওর বিপর্যয়ের পর প্রাকৃতিক দুর্যোগ ও সীমাহীন দুর্নীতির কবল থেকে হাওর ও বোরো ফসল রক্ষায় বিভিন্ন মহল থেকে নানা ধরনের পরামর্শ দেয়া হচ্ছে। চোর গেলে বুদ্ধি বাড়ে জাতীয় বিস্তারিত..

পাউবো, পিআইসি ও ঠিকাদারের কারণেই হাওরের ফসল ডুবেছে

পানি উন্নয়ন বোর্ড (পাউবো), পিআইসি ও ঠিকাদাররা সঠিক সময়ে ও সঠিকভাবে বাঁধের কাজ না করায় এবং তাদের গাফিলতির কারণেই হাওরের বোরো ফসল পানিতে ডুবেছে।’ হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার বিস্তারিত..

হাওরবাসীর ফসলহানি সংকট জাতীয় দুর্যোগ- দুর্নীতিবাজদের যেন ছাড় দেওয়া না হয় – সুলতানা কামাল

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মানবাধিকার নেত্রী সুলতানা কামাল বলেছেন, হাওরে ফসলহানি জাতীয় দুর্যোগ। এতে শুধু হাওরের মানুষ নয়, গোটা দেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। হাওরবাসীর সংকট জাতীয় দুর্যোগ, জাতীয় সংকট। এই সংকটে বিস্তারিত..

সকল গুঞ্জন ভিত্তিহীন, তামান্না

চলতি বছরের সাড়া জাগানো সিনেমা বাহুবলি-দ্য কনক্লুশন বা বাহুবলি-টু। এক হাজার কোটির মাইলফলক পার করা সিনেমাটি মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভঙ্গ করছে। এদিকে গুঞ্জন চাউর হয়েছে, অভিনেত্রী বিস্তারিত..