,

দুদশক পর নারী প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ব্রিটেন

যুক্তরাজ্যের ইতিহাসে প্রথম এবং একমাত্র নারী প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচার পদত্যাগ করেছিলেন ১৯৯০ সালের ২২ নভেম্বর। গত দুই দশকে গণতন্ত্রের সূতিকাগার খ্যাত ব্রিটেনের প্রধানমন্ত্রীর আসনে আর কোনো নারীকে দেখা যায়নি। ধারণা বিস্তারিত..

পদত্যাগ না চেয়ে সরকারকে সহযোগিতা করলে বিএনপির গ্রহণযোগ্যতা বাড়তো. মেজর অব. মো আখতারুজ্জামান

সম্প্রতি দেশে গুপ্তহত্যা ও জঙ্গি হামলার ঘটনায় সরকারকে পদত্যাগ না চেয়ে সহযোগিতা করলে বিএনপির গ্রহণযোগ্যতা আরও বৃদ্ধি পেতে বলে মনে করেন সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান। আজ শনিবার বিস্তারিত..

রাষ্ট্রপতিতে ঈদ শুভেচ্ছা জানাতে বঙ্গভবনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় প্রধানমন্ত্রী দেশের সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে বিস্তারিত..

৫ ভাইয়ের এক স্ত্রী

যা আছে মহাভারতে, তা ঘটে চলেছে এই ভারতে। পুরো ব্যাপারটাকে এভাবে বললে ভুল হয় না নিশ্চয়ই। দ্রৌপদীর পাঁচ স্বামী ছিল এবং কীভাবে পাঁচজনকে নিয়ে তিনি দিব্য সংসার সামলাতেন, তা রীতিমতো বিস্তারিত..

সে আমার বন্ধু ছিল স্বামী নয়! জঙ্গি তুষার

আইএসের প্রকাশিত ভিডিওতে তুষার নামে যে জঙ্গিকে বারবার নাশকতার হুমকি দিতে দেখা গিয়েছে সে আমার বন্ধু ছিল৷ আমরা একসঙ্গে ডাক্তারি পড়েছি৷ এমনই জানিয়ে দিলেন বাংলাদেশি সুপার মডেল নায়লা আলি নাঈম৷ বিস্তারিত..

সেনাবাহিনী থেকে পালিয়ে যাওয়া কর্মকর্তা গ্রেফতার

বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত থাকা অবস্থায় সিলেট সেনানিবাস থেকে পালিয়ে যাওয়া ক্যাপ্টেন উদ্ভাসকে গ্রেপ্তার করা হয়েছে। খাগড়াছড়ির বাসিন্দা উদ্ভাস সেনাবাহিনীর একটি কোর্সে অংশ নিতে ২০১৫ সালের ১৫ ফেরুয়ারি থেকে সিলেট ছিলেন। বিস্তারিত..

চার জঙ্গির পরিচয় মিলেছে

গুলশানের রেস্তোরাঁয় জিম্মি উদ্ধার অভিযানে নিহত সন্দেহভাজন হামলাকারীদের চারজনের পরিচয় জানা গেছে। এঁদের মধ্যে দুজন দীর্ঘ সময় নিখোঁজ ছিলেন। তাঁদের পরিবার থানায় জিডিও করেছিল। একজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিস্তারিত..

সেলিব্রেটি লাউঞ্জে ওমর সানী-মৌসুমী

ঈদের অনুষ্ঠান মালায় আজ ( শনিবার) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে একাত্তর টেলিভিশনে প্রচার হবে সেলিব্রেটি শো ‘সেলিব্রেটি লাউঞ্জ’। অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন তারকা দম্পতি ওমর সানী – মৌসুমী। অনুষ্ঠানে তারা বিস্তারিত..

বাংলাদেশে আসছে না ভারতের এনএসজি

গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছে না ভারতীয় সন্ত্রাসবিরোধী ফোর্স ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)। বাংলাদেশে ওই দলটির আসার কথা উচ্চারিত হচ্ছিল গত কয়েকদিন ধরেই। তাদের আসার স্বপক্ষে বিভিন্ন সংবাদমাধ্যমেও বিস্তারিত..

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ

অন্যবারের তুলনায় এবার ঈদের ছুটি ছিল বেশ লম্বা। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফেরা মানুষের সংথ্যাও ছিল বেশি। ঈদের টানা ৯ দিনের সরকারী ছুটি শেষ হচ্ছে শনিবার। পাশাপাশি বিস্তারিত..