,

ভারত ম্যাচের দায় নিলেন মাহমুদউল্লাহ

এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ২ রানের হারটা এতদিন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে যন্ত্রনাদায়ক হার ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষের ১ রানের পরাজয়টা হার মানিয়েছে সেই দুঃস্মৃতিকেও। ব্যাঙ্গালুরুর ওই হারের দায়টা বিস্তারিত..

আসুন উৎসবে শাপের ফনা প্রতিহত করি

তসলিমা নাসরীনের বন্ধু নই।নারীবাদী লেখক নই। পুরুষবিদ্বেষী মানুষ ও নই। কোন দলকানাও নই। কিন্তু বুঝলামনা এবার কোন পুরুষ বা বন্ধু আমায় নববর্ষে একটি পাঞ্জাবি কেন, একখানি গামছাও উপহার দিলো না! বিস্তারিত..

অগ্নি স্নানে শুচি হোক ধরা

‘এসো হে বৈশাখ এসো এসো…’ পুরনো জরা ও গ্লানি ঝেড়ে ফেলে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বাঙালি বরণ করে নেবে নতুন বছরকে। নতুন বছরের প্রথম দিনকে সামনে রেখে দেশজুড়ে চলবে নানা উৎসব-আয়োজন। বিস্তারিত..

বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন চলছে : ওসমান

নববর্ষ উদযাপনকে ঘিরে দেশে বেলাল্লাপনা ও বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন চলছে দাবি করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ এইসব অপসংস্কৃতি এনেছে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক বিস্তারিত..

রিজার্ভের অর্থ ফেরাতে টাস্কফোর্স গঠন

হ্যাকিংয়ের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া অর্থ দেশে ফিরিয়ে আনতে সাত সদস্য বিশিষ্ট আন্তঃসংস্থা টাস্কফোর্স গঠন করেছে সরকার। কেন্দ্রীয় ব্যাংকের ‘বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট’ এ টাস্কফোর্সকে সকল ধরনের সাচিবিক সহায়তা বিস্তারিত..

মাশরাফির প্রতি কেন এই অবহেলা

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিকিন নাফিসা কামাল লটারিতে মাশরাফি মুর্তজাকে পেয়ে খুশি ছিলেন না। সেই মাশরাফিই বিপিএলের তৃতীয় আসরে প্রথম খেলতে আসা কুমিল্লাকে শিরোপা এনে দেন। ২০১৪ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট বিস্তারিত..

বৈশাখে একসঙ্গে আফজাল হোসেন সামিনা ও ফাহমিদা

দীর্ঘদির পর আবারও উপস্থাপনায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেনকে। বাংলা নববর্ষ উপলক্ষে বিটিভির জন্য নির্মিত সঙ্গীতবিষয়ক অনুষ্ঠান ‘বাকবাকুম পায়রা’ অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন তিনি। এ প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘বিটিভি বিস্তারিত..

দশ সহস্রাধিক নারীকে স্বাবলম্বী করার উদ্যোগ

উত্তরাঞ্চলের রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলফামারী জেলার ১০ হাজার ৮০০ দরিদ্র নারীকে স্বাবলম্বী করে তুলতে ১৪ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে একটি নতুন প্রকল্প নিয়েছে সরকার। প্রকল্পের অধীনে যুব বিস্তারিত..

কৃষি উন্নয়নে মহাপরিকল্পনা বাস্তবায়নে যাচ্ছে সরকার

টেকসই কৃষি ব্যবস্থার মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং কৃষকদের জীবনমান উন্নয়নে কৃষি উন্নয়নে দীর্ঘমেয়াদি মহাপরিকল্পনা (এনএটিপি-২) দ্বিতীয় পর্যায় বাস্তবায়নে যাচ্ছে সরকার। এটি বাস্তবায়নে সহায়তা দেবে বিশ্বব্যাংক, ইউএসএআইডি ও ইফাদ। বিস্তারিত..

নিম পাতায় এলার্জি নিরাময়

চলমান জীবনে এলার্জি কতটা ভয়ংকর সেটা যিনি ভুক্তভোগী শুধু তিনিই জানেন। এর উপশমের জন্য কতজন কত কিছুই না করেন। তবুও এর সুরাহা হয় না। কত সুস্বাদু খাবার চোখের সামনে দেখে বিস্তারিত..