,

download

হাওর বার্তা ডেস্কঃ  মঞ্চ দিয়েই অভিনয়ের হাতেখড়ি। জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন টিভির পর্দায়। নানামুখী চরিত্রে অভিনয় করে সব শ্রেণি-পেশার মানুষের কাছে হয়ে উঠেছেন ভালোবাসার মানুষ।

ছোটরাও উপভোগ করে তার মজার চরিত্রের অভিনয়। তিনি সবার প্রিয়মুখ অভিনেতা জাহিদ হাসান। আজ এ জনপ্রিয় অভিনেতার জন্মদিন।

১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জাহিদ হাসানের জন্ম। দেখতে দেখতে জীবনের ৫৪ বছর শেষ করে ৫৫-তে পা রাখলেন ‘আজ রবিবার’ নাটকের ‘আনিস ভাইয়া’।

৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন জাহিদ হাসান। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

এছাড়াও তিনি চলচ্চিত্রে অভিনয়েও সুনাম কামিয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত শ্রাবণ মেঘের দিন, মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি তার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র।

শুধু অভিনেতা নয়, জাহিদ হাসান খ্যাতি পেয়েছেন নির্মাতা হিসেবেও। তার পরিচালিত দুটি জনপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে লাল নীল বেগুনী, টোটো কোম্পানি। এছাড়া অসংখ্য দর্শক নন্দিত খণ্ড নাটক তিনি বানিয়েছেন।

নাটক এবং চলচ্চিত্রে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেন জাহিদ হাসান। তবে দর্শকের কাছে তার অন্যান্য চরিত্রগুলোর পাশাপাশি কৌতুক চরিত্রগুলো বেশি আদরণীয়।

প্রতিষ্ঠিত মডেল মৌ-এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ জাহিদ হাসানের রয়েছে দুই সন্তান। মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।

জন্মদিন নিয়ে জাহিদ হাসানের খুব একটা উচ্ছ্বাস নেই৷ তিনি এদিনে পরিবার, বন্ধু, সহকর্মী ও অনুসারীদের ভালোবাসাটা উপভোগ করেন। যা তার প্রাণশক্তি বাড়িয়ে দেয়।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর