খালেদাকে তওবা করতে বললেন হাসিনা

আগামী ২৮ মার্চ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। আজ শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

বৈঠকে পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতিক্রিয়ার জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানুষের জলাতঙ্ক হলে তখন সবাইকে কুকুর দেখে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ২৩৪টি পৌরসভা নির্বাচনে বিএনপি পেয়েছে ২২টি।

তিনি বলেন, যেখানে আওয়ামী লীগ জিতেছে ১৭৭টিতে। খালেদা জিয়ার নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়া পত্রিকায় দেখেছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, উনি বলেছেন, ওখানে নাকি পুলিশ ছিল আর কুকুর ছিল।

প্রধানমন্ত্রী বলেন, ভোটিং অফিসার ছিল, সাংবাদিক ছিল, ভোটার ছিল। সবাইকে উনি কুকুর হিসেবে দেখলেন। যখন মানুষের জলাতঙ্ক হয় তখন সবাইকে কুকুর দেখে। উনার দৃষ্টিতে সব কুকুর হয়ে গেল।

বিএনপি নেত্রীকে নিয়ে তিনি বলেন, কতবড় অডাসিটি, মানবসন্তান ও ভোটারদের কুকুর হিসেবে দেখলেন। এতবড় নোংরা-জঘন্য কথা, গালি উনার মুখে সাজে।

এ ধরনের কথা বলা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা মানুষ পুডিয়ে মারে, ভোটারদের কুকুর বলে, তার জবাব জাতির কাছে একদিন দিতে হবে। তওবা করেন, মানুষকে কেন কুকুর বললেন? জনগণকে পুড়িয়ে মারলেন? এর বিচার হওয়া দরকার।

বৈঠকে জাতীয় কাউন্সিলের প্রস্তুতির জন্য উপ-কমিটি গঠনের কথাও বলা হয়। আওয়ামী লীগের ১৯তম জাতীয় সম্মেলন হয়েছিল ২০১২ সালের ২৯ ডিসেম্বর। ওই কমিটির মেয়াদ গত ২৯ ডিসেম্বর শেষ হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর