দেশের সবচেয়ে ‘দুর্নীতিমুক্ত’ প্রতিষ্ঠানের নাম জানালেন তাপস

বাংলাদেশের সব সরকারি সংস্থা, সরকারি অধিদপ্তরের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সবচেয়ে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান বলে দাবি করেছেন ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস। আজ মঙ্গলবার দায়িত্ব গ্রহণের তৃতীয় বর্ষপূর্তিতে বিস্তারিত..

পশ্চিমের পরিবর্তে এখন মুসলিম বিশ্বের সঙ্গে দহরম-মহরমে রাশিয়া

রাশিয়ার তাতারস্তান প্রজাতন্ত্রের রাজধানী কাজানে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে দুদিনব্যাপী রাশিয়া-ইসলামিক ওয়ার্ল্ড ফোরাম সম্মেলন। ২০০৯ সালে প্রথম এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এর লক্ষ্য রাশিয়া ও মুসলিম দেশগুলির মধ্যে অর্থনৈতিক বিস্তারিত..

এশিয়ান গেমসে অংশ নিবে বাংলাদেশ পুরুষ ফুটবল দল

চীনের হাংজুতে অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশ ফুটবল দলের অংশগ্রহন অনেকটাই নিশ্চিত। একটি সুত্র  একথা জানিয়েছেন। সুত্রটি জানায়, পুরুষ ফুটবল দলের অংশগ্রহনের বিষয়ে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) সংশ্লিষ্ট কমিটির সদস্যদের বিস্তারিত..

সংসদ কি বিনোদন কেন্দ্র, নাকি নাট্যশালা, প্রশ্ন জিএম কাদেরের

বর্তমান পদ্ধতিতে নির্বাচন হলে সরকার যাকে চাইবে সেই নির্বাচিত হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। দেশের নির্বাচন ব্যবস্থা পক্ষাঘাতগ্রস্থ বলেও মন্তব্য তার। বিস্তারিত..

শেরপুরে বোরো আবাদের বাম্পার ফলন

চলতি মৌসুমে শেরপুরের ৫টি উপজেলায় বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। ইতোমধ্যে কৃষকেরা ৯৯ শতাংশ ধান কেটে ঘরে তুলেছেন বলে কৃষি সম্প্রসারণ বিভাগের সহকারী পরিচালক হুমায়ুন কবীর জানিয়েছেন। ধানের ফলন ভালো বিস্তারিত..

ভেসে আসিনি, রাজপথ থেকে বঙ্গভবনে গিয়েছি : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, ‘আমি ভেসে আসিনি, একেবারে তৃণমূল পাবনার রাজপথ থেকে বঙ্গভবনে গিয়েছি। তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে সরকারকে রাজনৈতিকভাবে পরাস্ত করার ষড়যন্ত্র হয়েছিল। এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ছিল। বিস্তারিত..

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস (১৭ মে)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে বিস্তারিত..

স্থগিত এসএসসি পরীক্ষা ২৭ ও ২৮ মে

ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার পরিবর্তিত তারিখ ঘোষণা করেছে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি। নতুন তারিখ অনুযায়ী স্থগিত হওয়া দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ ও বিস্তারিত..

যুক্তরাষ্ট্র হয়তো আমার প্রধানমন্ত্রিত্ব চায় না: বিবিসিকে শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক যুক্তরাজ্য সফরের সময় বিবিসির ইয়ালদা হাকিমের সঙ্গে একটি একান্ত সাক্ষাৎকারে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র হয়তো তাকে ক্ষমতায় চায় না বলেই বাংলাদেশের বিশেষ নিরাপত্তা বাহিনীর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। বিস্তারিত..

নায়ক ফারুকের স্মৃতিচারণ করে যা বললেন তারকারা

সময়ের হিসাবে ৮০৩ দিন পর দেশে ফিরেছেন ঢাকাই সিনেমার বরেণ্য অভিনেতা ও ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। ২০২১ সালের ৪ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিস্তারিত..