দাড়ি-বোরকার জন্যও মুসলিমদের আটক করেছে চীন, ১৩৭ পাতার নথি ফাঁস

হাওর বার্তা ডেস্কঃ দাড়ি রাখা, বোরকা পরা, বিদেশ যাত্রার ইচ্ছায় পাসপোর্টের আবেদন কিংবা ইন্টারনেটে বিদেশি ওয়েবসাইট ব্রাউজিংয়ের কারণে সংখ্যালঘু উইঘুর সম্প্রদায়ের অসংখ্য মুসলিমকে আটক করেছে চীন। দেশটি তাদের বিভিন্ন বন্দিশিবিরে আটকে বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মুসলিম নেতা এরদোগান

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক রাজনৈতিক নেতাদের জনপ্রিয়তা নিয়ে একটি জরিপ করেছে গ্যালাপ ইন্টারন্যাশনাল। এতে সবচেয়ে জনপ্রিয় মুসলিম নেতা হিসেবে সূচকে এগিয়ে রয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এছাড়াও বিশ্বের পঞ্চম বিস্তারিত..

কিশোরগঞ্জের কৃতী সন্তান রেকর্ড ২৭ বার কুমিল্লার সেরা সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার ইমন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের কৃতী সন্তান কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম কর্মক্ষেত্রে কর্তব্যনিষ্ঠা আর দক্ষতার পরিচয় দিয়ে আবারো কুমিল্লা জেলা পুলিশের সেরা সার্কেল অফিসার নির্বাচিত বিস্তারিত..

শোল মাছ দিয়ে কচুরিপানার সুস্বাদু রেসিপি

হাওর বার্তা ডেস্কঃ কচুরিপানার বংশবৃদ্ধির অবস্থা দেখে আঁতকে উঠতে হয়। অতি অল্প দিনে এই উদ্ভিদ দ্রুত বংশ বিস্তার করে। আদিভূমি ব্রাজিল থেকে অভিযান শুরু করে আজ পৃথিবীব্যাপী এর দৌরাত্ম্য ছড়িয়ে বিস্তারিত..

যে ছোট্ট কথার স্বীকৃতিতে নির্ভর করবে পরকালের মুক্তি

হাওর বার্তা ডেস্কঃ আব্দুল্লাহ ইবনে মাসউদ। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রিয় সাহাবিদের মধ্যে অন্যতম একজন। কুরআনের শ্রেষ্ঠ ক্বারিদের একজনও ছিলেন তিনি। তার ব্যাপারে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছিলেন- বিস্তারিত..

নতুন একক অ্যালবাম নিয়ে আসছেন ঐশী

হাওর বার্তা ডেস্কঃ ডাক্তারি পড়াশুনার পাশাপাশি নিয়মিত গান গেয়ে চলেছেন ঐশী। অ্যালবাম প্রকাশের সংস্কৃতি যেখানে বিলুপ্ত প্রায়, সেখানে তিনি সাহস করে একক অ্যালবাম প্রকাশের সকল প্রস্তুতি শেষ করে ফেলেছেন। শিগগিরই বিস্তারিত..

সুস্বাদু ও স্বাস্থ্যকর সি ফিশ ফ্রাই তৈরির রেসিপি

হাওর বার্তা ডেস্কঃ সি ফুড খেতে কার না ভালোলাগে! সুস্থ থাকতে সামুদ্রিক মাছ খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। বিভিন্ন রকম সামুদ্রিক মাছ আমাদের শরীরের জন্য উপকারী। আজ চলুন জেনে নেয়া যাক বিস্তারিত..

চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ পাবলিক পরীক্ষায় গ্রেডিং পদ্ধতি সংস্কার করা হচ্ছে। পুরোনো পদ্ধতি জিপিএ-৫ এর পরিবর্তে নির্ধারণ করা হয়েছে জিপিএ-৪। এতে বিশ্ববিদ্যালয় থেকে জেএসসি পর্যন্ত একই গ্রেডিং পদ্ধতি বাস্তবায়ন করা হবে। বিস্তারিত..

পারকি সৈকত : সমুদ্রের ঢেউ গোনা

হাওর বার্তা ডেস্কঃ ছুটির দিন। খুব ভোরে ঘুম থেকে উঠলাম। উদ্দেশ্য ২টি। শহীদ মিনারে ফুল দেয়া এবং বেড়ান। শহীদ মিনার গেলাম, শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে ফুল দিলাম। এরপর রওনা বিস্তারিত..

রিফাত হত্যা : শেষ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

হাওর বার্তা ডেস্কঃ বহুল আলোচিত বরগুনা রিফাত শরীফ হত্যা মামলার শেষ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছে আদালত। মঙ্গলবার সকাল ১১টায় এই রিপোর্ট লেখার সময় তার সাক্ষ্যগ্রহণ চলছে। সকাল ১০টায় এ মামলার তদন্তকারী বিস্তারিত..