বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পেল আরো ২৭টি স্থান

হাওর বার্তা ডেস্কঃ নতুন ২৭টি স্থানকে বিশ্ব ঐতিহ্য হিসেবে ঘোষণা দিয়েছে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ কমিটি। পোল্যান্ডের ক্রাকোতে কমিটির বৈঠকে এ তালিকা প্রকাশ করা হয়। এ নিয়ে বিশ্বজুড়ে এক হাজার ৩১টি বিস্তারিত..

সবারই গরুর মাংস খাওয়ার অধিকার আছে: ভারতীয় মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ গরুর মাংস ইস্যুতে একদিকে যখন ভারতের একপ্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত চূড়ান্ত উত্তেজনা, তার মধ্যেই গোমাংস নিয়ে মন্তব্য করে শিরোনামে এলেন খোদ ভারতের কেন্দ্রীয় মন্ত্রী। মন্ত্রী বললেন, বিস্তারিত..

সকালের নাশতায় মাটি, দুপুরের খাবারে ইট-রুটি

হাওর বার্তা ডেস্কঃ কমলেশ্বরের (৪৫) বয়স তখন ২৮ বছর। হঠাৎ একদিন শুরু হলো প্রচণ্ড দাঁতব্যথা। কোনো কিছুতেই হচ্ছিল না কাজ। একদিন লোকমুখে শুনলেন মাটি খেলে নাকি উপশম হবে ব্যথার। যেই বিস্তারিত..

ভোটের মালিক জনগণ : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোটের মালিক জনগণ, তারাই ভোট দিবে। আমরা চাই উন্নতি করে যেতে। যেহেতু আমাদের উন্নয়ন একটি ধারায় যেতে পেরেছে তাই আমরা এত বড় বাজেট বিস্তারিত..

নৌকা দেখলেই ছুটে আসছে বন্যা দুর্গতরা চরাঞ্চলগুলোতে ত্রাণের জন্য হাহাকার

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামে নদ-নদীর পানি সামান্য হ্রাস পেলেও ব্রহ্মপুত্রের পানি এখনও চিলমারী পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার পানিতে দীর্ঘদিন ঘর-বাড়ি তলিয়ে থাকায় দুর্ভোগ বেড়েছে চরাঞ্চলের বিস্তারিত..

আঙ্গুর আর পীচ ফলের দেশে

হাওর বার্তা ডেস্কঃ সত্যি দেখার মত একটা জেলা জাপানের ইয়ামানাসি। চারদিকে সাঝানো-গোছানো পাহাড় আর পর্বতমালা। সবকিছুই যেন নিজেরমত করে প্রযুক্তি দিয়ে সাঝিয়ে নিয়েছে। টোকিও থেকে বাসে বা ট্রেনে প্রায় ৩০০ বিস্তারিত..

পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ

হাওর বার্তা ডেস্কঃ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য আলাদা আলাদা তারিখ নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদ’। শনিবার রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং বিস্তারিত..

তাহলে কী ভেঙে গেছে শখ আর নিলয়ের বিয়ে

হাওর বার্তা ডেস্কঃ   তাহলে কী ভেঙে গেছে শখ আর নিলয়ের বিয়ে? ​এমনটাই মনে করছেন অনেকে। শোনাও যাচ্ছে তা। কারণ ফেসবুকে শখের ‘রিলেশনশিপ স্ট্যাটাস’ এখন সিঙ্গেল। আর নিলয়ের সম্পর্কের জায়গায় বিস্তারিত..

নিরাপত্তা দিন, তবে আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করবেন না

হাওর বার্তা ডেস্কঃ  রাষ্ট্রের দুই শীর্ষ প্রধানসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফের সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা আমার নিরাপত্তার জন্য কাজ করেন। আপনারা আমাকে নিরাপত্তা দিন বিস্তারিত..

আমি নিশ্চিত নতুন জীবন পাবেন

হাওর বার্তা ডেস্কঃ  পাহা‌ড়ে পাহা‌ড়ে মে‌ঘে‌দের খেলা। আপনার ম‌নে হ‌বে মে‌ঘে মে‌ঘে ভাস‌ছেন। বল‌ছি ভুটা‌নের রাজধানী থিম্পু থে‌কে পর্যটন শহর পুনাখা যাওয়ার প‌থের কথা। আজ ( ১২ জুলাই) আমরা সারাদিন বিস্তারিত..