জোবাইদা রহমানের মামলা বাতিলের রায় …..

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের সম্পদের তথ‌্য গোপন সংক্রান্ত দুর্নীতির মামলা বাতিলের রায় যেকোনো দিন করবে হাইকোর্ট। মঙ্গলবার শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও কৃষ্ণা দেব নাথের বিস্তারিত..

হ্যাকিংয়ের অভিযোগ ভিত্তিহীন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ে রাশিয়াকে অভিযুক্ত করে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো যে প্রতিবেদনে প্রকাশ করেছে, তা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে ক্রেমলিন। হ্যাকিংয়ের অভিযোগ ‘অলীক বস্তুর’ সন্ধানে নামার মতো অবস্থা বলে উল্লেখ বিস্তারিত..

৭৫’র পর থেকে দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭৫’র পর থেকে দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। ১০ জানুয়ারি বাঙালির ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। বাংলাদেশের অবিসংবাদিত নেতা ফিরে এসেছিলেন। তিনি একটি স্বাধীন দেশ কিভাবে পরিচালিত বিস্তারিত..

ফখরুদ্দীন-মঈনউদ্দিন কোথায় আছেন, কেমন আছেন

আরেকটি ১/১১ চলে আসার পর আরো একবার অনেকের জানতে চাওয়া: ওই সময়ের সরকার প্রধান ফখরুদ্দীন আহমদ এবং সেনাপ্রধান হিসেবে নেপথ্যে থেকে সবকিছুর পরিচালক জেনারেল মইন ইউ আহমেদ এখন কোথায় আছেন? বিস্তারিত..

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

১০ জানুয়ারি মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন বেলা ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বিস্তারিত..

রাষ্ট্রপতির নৈতিক সমর্থন এবং প্রধানমন্ত্রীর বারবার ঘোষণার পরও নবম ওয়েজ বোর্ড ঘোষণা হস্তক্ষেপ কামনা

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) গণমাধ্যম কর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে। জাতীয় প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাহী কমিটির ঢাকায় উপস্থিত সদস্যদের এক সভায় এ হস্তক্ষেপ কামনা বিস্তারিত..

‘পাখি উড়ে গেছে’কিন্তু আমি জানতাম বাংলাদেশ স্বাধীন হবেই

১৯৭২ সালের ৮ জানুয়ারির ভোরে বাংলাদেশের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে লন্ডনের উদ্দেশে একটি চার্টার্ড বিমানে উঠিয়ে দিয়ে পাকিস্তানী প্রেসিডেন্ট জুলফিকার আলী ভুট্টো এক রহস্যময় বার্তায় বলেছিলেন, ‘পাখি উড়ে বিস্তারিত..

আগাম বোরো চাষে কৃষকেরা

আগাম বোরো চাষে মাঠে নেমেছেন উপজেলার কৃষকেরা। আবহাওয়া অনুকূলে থাকায় চলতি বোরো মৌসুমে ইতোমধ্যেই ১হাজার ৫০ হেক্টর জমিতে আগাম বোরো আবাদ করেছেন চাষিরা। উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে সাড়ে ৪৬ বিস্তারিত..

না ফেরার দেশে চলে গেলেন ‘হাওরভূমি পুত্র’ ড. নিয়াজ পাশা

ব্রেইন স্ট্রোকে পক্ষাঘাতগ্রস্ত ও বাকশক্তিহীন হয়ে ১৫ দিন চিকিৎসাধীন থেকে অবশেষে না ফেরার দেশেই চলে গেলেন কৃষি প্রকৌশলী, বিশিষ্ট কৃষি সাংবাদিক ও লেখক ‘হাওরভূমি পুত্র’ ড. নিয়াজউদ্দিন পাশা (নিয়াজ পাশা)। বিস্তারিত..

পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক পরিমার্জনে কমিটি গঠন

মাধ্যমিক স্তরের পাঠ্যবই পরিমার্জন করে আরও পাঠযোগ্য, আকর্ষণীয় ও সহজ করতে বিশিষ্ট শিক্ষাবিদ ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে দুটি কমিটি গঠন করেছে সরকার। দুটি কমিটিতে ১০ জন করে সদস্য রয়েছেন। দুটি বিস্তারিত..