বাড়ছে ইলেকট্রনিক্স সামগ্রীর দাম

ইলেকট্রনিক্স খাতের বিকাশের লক্ষ্যে ব্যবহার্য কাঁচামাল আমদানিতে শুল্ক হ্রাস করা হলেও শুল্ক বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে বেশ কিছু ইলেকট্রনিক্স সামগ্রীতে। বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে এ প্রস্তাব করা বিস্তারিত..

নদীর পাড়ের শিশুরা

সিলেটের পানতুমাই এলাকায় পাহাড়ী নদীর পাড়ের শিশু বিস্তারিত..

চিতল মাছ

কিশোরগঞ্জের বিখ্যাত হাওড়ের চিতল মাছ। সচিবালয়ের বড় কর্তাদের কাছে বিক্রর জন্য আনা হয়েছে। দুটি মাছের দাম হাকা হয়েছে সাত হাজার বিস্তারিত..

বাজেট নয়, বাজারে পড়েছে রমজানের প্রভাব

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বাজারে জাতীয় বাজেটের প্রভাব না পড়লেও পড়েছে রমজানের প্রভাব। বাজারে বেড়েছে খাসির মাংস, বেগুন, ও টমোট এবং চিনির দাম। গতসপ্তাহে খাসির মাংস বিক্রি হয়েছে ৬০০টাকায় বিস্তারিত..

বাজেট নিয়ে ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছে বিএনপি: শেখ সেলিম

প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপি যে মূল্যায়ন করেছে, তাকে পুরনো ও ভাঙ্গা রেকর্ড বাজানোর সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম। শুক্রবার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় বিস্তারিত..

সিলেটী তিন অর্থমন্ত্রীর ২৮ বার বাজেট পেশ

১৯৭২-৭৩ অর্থবছর থেকে শুরু করে জাতীয় সংসদে এখন পর্যন্ত ১১ জন অর্থমন্ত্রী মোট ৪৫টি বাজেট পেশ করেছেন। এর মধ্যে সিলেটী তিন অর্থমন্ত্রীই ২৮ বার বাজেট পেশ করেছেন। তারা হলেন- প্রয়াত বিস্তারিত..

কেমন চলছে দেশ

নির্বাচন, আইনশৃঙ্খলা পরিস্থিতি, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের টাকা আত্মসাৎ, দ্রব্যমূল্য সামাল দেয়া, দলীয় কর্মীদের কোন্দল এ ছাড়া আরো অনেক ক্ষেত্রে অনিয়ম করে সরকারের দেশ চালানোর ক্ষেত্রে ব্যর্থতা নিয়ে এখন জোর বিস্তারিত..

যে কারণে সাইকেল চালাবেন

একটু গরম পড়ার সাথে সাথেই জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশে সাইকেল চালনোর ধুম পড়ে যায়। এর মূল কারণ কি শুধুই আনন্দ? নাকি ফিট থাকার জন্য চালানো হয় সাইকেল? নাকি এটা পরিবেশবান্ধব বিস্তারিত..

সুন্দরী শিক্ষিকার কাণ্ড

হাঁটুর বয়সী নাবালক ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়ে পড়ায় এখন পালিয়ে বেড়াতে হচ্ছে টেক্সাসের একটি স্কুলের ইংরেজির শিক্ষিকাকে। যৌন নিগ্রহের অভিযোগে ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে টেক্সাস পুলিশ। বিস্তারিত..

মাসিক নিয়ে মেয়েদের লজ্জা পেলে চলবে না: চুমকি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আমাদের দেশের মেয়েরা এখন সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। তাদের এখন মাসিকের মতো একটি গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সম্পর্কিত বিষয় নিয়ে ভয় বা লজ্জা বিস্তারিত..