,

IMG_20210915_102620

আরও ১০ হাজার নগদ অ্যাকাউন্ট সচল

হাওর বার্তা ডেস্কঃ নিরবচ্ছিন্নভাবে যাচাই-বাছাই ও নিবিড় নিরীক্ষার পর সন্তোষজনক ফলাফল পাওয়ায় ‘হোল্ড’ হওয়া নগদ-এর পাঁচ হাজার অ্যাকাউন্ট সচল করা হ‌য়ে‌ছে। এখন থেকে  ১০ হাজার অ্যাকাউন্ট চালু হ‌লো।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ) নগদ-এর পক্ষ থে‌কে এ তথ্য নিশ্চিত ক‌রা হয়েছে।

বেশ কিছু ই-কমার্স প্ল্যাটফর্ম সংশ্লিষ্ট অসামঞ্জস্যপূর্ণ লেনদেনের লক্ষণ পরিলক্ষিত হলে গ্রাহকের নিরাপত্তা সুনিশ্চিতের জন্য নগদ-এর অত্যাধুনিক প্রযুক্তি বলে কিছু অ্যাকাউন্টের স্থিতি স্বয়ংক্রিয়ভাবে ‘হোল্ড’ হয়ে যায়।
প‌রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে কয়েক দফা নিরবচ্ছিন্ন যাচাই-বাছাই ও নিবিড় পরীক্ষা-নিরীক্ষা শেষে অ্যাকাউন্টগুলো পুনরায় সচল করা হ‌য়েছে। একই প্র‌ক্রিয়ায় স্বল্প সম‌য়ের ম‌ধ্যে ধা‌পে ধা‌পে হোল্ড হওয়া অন্য অ্যাকাউন্টগুলো করা হ‌বে। গ্রাহকের সাময়িক অসুবিধার কারণে দুঃখ প্রকাশ করার পাশাপাশি এ সংক্রান্ত কোনো গুজব বা অপপ্রচারে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে নগদ।
এর আ‌গে গত ৪ সে‌প্টেম্বর ‘নগদ’ জা‌নি‌য়ে‌ছিলেন, কয়েক দিনে কিছু সংখ্যক ‘নগদ’ গ্রাহকের অ্যাকাউন্ট থেকে হঠাৎ করে বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোয় অস্বাভাবিক লেনদেন হয়। এরই পরিপ্রেক্ষিতে অধিকতর পর্যালোচনা ও লেনদেনের ধরণ পরীক্ষা করে কিছু অ্যাকাউন্ট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

একই সঙ্গে অ্যাকাউন্টগুলোর তালিকা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কাছে হস্তান্তর করে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর