,

IMG_20210702_222618

লকডাউনে শাক-সবজি ও মাংসের দাম আগুন

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর বেড়ে গেছে সকল মাছের দাম। লকডাউনের সঙ্গে ভারী বর্ষণে পরিবহন ভাড়া বৃদ্ধি হওয়ায় এর কারণ বলছেন বিক্রেতারা। তবে কিছুটা স্বাভাবিক রয়েছে শাক-সবজি ও মাংসের দাম।

শুক্রবার (২ জুলাই) ছুটির দিন হলেও ক্রেতা নেই বললেই চলে রাজধানীর বিভিন্ন এলাকার  কাঁচাবাজারগুলোতে। বলা যায়, লকডাউনের সঙ্গে ভারি বর্ষণে কারণে।

প্রতিটি বাজারেই বেড়ে গেছে মাছের দাম। রুই, কই, চিংড়ি, আইড়, বোয়াল, মলা, ঢেলা ছাড়াও নদী ও সাগরের প্রায় সব মাছই কেজিতে ৩০ থেকে ৪০ টাকা বেশি দামে বিক্রি করছে ব্যবস্যায়িকরা।

অনেকে বলেন, বাজারের অবস্থা খুবই খারাপ। শাক-সবজি থেকে শুরু করে সব কিছু দাম বাড়তি। মাছের দামও বাড়তি। কেজিতে ৩০ থেকে ৪০ পর্যন্ত বেড়েছে।

তবে বর্ষার মধ্যেও স্বাভাবিক রয়েছে সবজি দাম। সরবরাহ ঘাটতি না থাকায় প্রায় সব মৌসুমি সবজিই প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে সর্বোচ্চ ৬০ টাকায়। দাম নাগালে থাকায় স্বস্তি প্রকাশ করেন ক্রেতারা। তবে ক্রেতা সংকটে বিক্রি নেই বলছেন বিক্রেতারা।

বিক্রেতারা জানান, লকডাউনের কারণে বাজারে সরবরাহ ঘাটতি রয়েছে। প্রতিটি পণ্যের দাম বেড়ে গেছে।

বাজারে গরুর মাংস ৫৮০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা ও সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি দরে। তবে ক্রেতা না থাকায় বেচাকেনা অনেকটাই স্থবির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর