শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ

  হাওর বার্তা ডেস্কঃ গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের বিস্তারিত..

ননদের সঙ্গে বিয়ের পর স্বামীর সংসার করে যে গ্রামের নারীরা

হাওর বার্তা ডেস্কঃ যার বিয়ে তার খবর নাই, পাড়াপড়শির ঘুম নাই। ঠিক এমনটিই ঘটেছে, ভারতের গুজরাটের ছোট উদয়পুর জেলার তিনটি গ্রামে। তবে পাড়া-পড়শির জায়গায় সেখানে ঘুম ছুটে যায় পাত্রের বোনের। হবু বিস্তারিত..

আগামীকালই শেষ কোভিড বুলেটিন, বন্ধ হচ্ছে বুধবার

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনও বন্ধ হতে যাচ্ছে। আগামীকাল মঙ্গলবার (১১ আগস্ট) শেষবারের মতো এই বুলেটিনে ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি তুলে ধরবে স্বাস্থ্য অধিদফতর। বিস্তারিত..

করোনা পরিস্থিতিতে সুন্দরবনে বেড়েছে মধুর উৎপাদন

হাওর বার্তা ডেস্কঃ করোনা পরিস্থিতি ও বিভিন্ন কারণে সুন্দরবনে বৃদ্ধি পেয়েছে মধু ও মোম উৎপাদন। গত অর্থ বছরের বেশকিছু সময় সুন্দরবনে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় বনের অভ্যন্তরে বৃক্ষরাজি বৃদ্ধি পেয়েছে। বিস্তারিত..

যুক্তরাষ্ট্রে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে সমন জারি

হাওর বার্তা ডেস্কঃ সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে সমন জারি করেছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। শুক্রবার যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার আদালতে সৌদির সাবেক এক গোয়েন্দা অ্যাজেন্টের দায়েরকৃত মামলায় যুবরাজের বিস্তারিত..

ভাদ্র মাসের দীর্ঘস্থায়ী বন্যা নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা

হাওর বার্তা ডেস্কঃ ভাদ্র মাসের মাঝামাঝি সময়ে যদি বন্যা আসে তাহলে সেটা দীর্ঘস্থায়ী হতে পারে আশঙ্কা করে সংশ্লিষ্টদের প্রস্তুত থাকতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে বিস্তারিত..

আমনে ঘুরে দাঁড়াতে চায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ আষাঢ়-শ্রাবণের বৃষ্টিতে জমিতে জমানো পানিতে কুড়িগ্রামের কৃষকরা আমন ধানের চারা রোপণ করে থাকেন। কিন্তু বন্যায় নষ্ট হওয়া উঠতি ফসলের মধ্যে ছিলো আমন বীজতলা। এই বীজতলা নষ্ট হওয়ায় বিস্তারিত..

কোরআনে কিছু বিষয় বারবার আনার কারণ

হাওর বার্তা ডেস্কঃ নওয়াব সিদ্দিক হাসান খান (রহ.) তাঁর তাফসিরে লিখেছেন, ‘বর্তমানে এমন একটি দল সৃষ্টি হয়েছে, যারা কোরআনের মনগড়া ব্যাখ্যা করে এবং পুনরাবৃত্তি হওয়া আয়াতগুলোকে কোরআনের অংশ মনে করে বিস্তারিত..

রসনাবিলাস ও পুষ্টির হিসাব-নিকাশ

  হাওর বার্তা ডেস্কঃ মানুষ প্রতিদিন খাদ্য গ্রহণ করে। কেউ বেঁচে থাকার জন্য খেয়ে থাকে, আবার কেউ বা নিজের রসনাবিলাস সাধনের জন্য খেয়ে থাকে। খেয়ে তৃপ্তির ঢেঁকুর না তুললে কী বিস্তারিত..

সীমিত আকারে’ খেলাধুলা শুরুর ঘোষণা ক্রীড়া প্রতিমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ করোনার কারণে গত মার্চ থেকে দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে আছে। এ জন্য আর্থিক সংকটে পড়ে গেছেন অসংখ্য ক্রীড়াবিদ এবং খেলা সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা। দেশের করোনা পরিস্থিতি বিস্তারিত..