ভালো থাকুক আপনার চোখ

হাওর বার্তা ডেস্কঃ পিসি বা ল্যাপটপে অনেকক্ষণ ধরে নিয়মিত কাজ করলে চোখের যে ধরনের সমস্যা হয়, তাকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় বলে কম্পিউটার ভিশন সিনড্রোম বা সিভিএস। মূলত ছাপার অক্ষরগুলোর মধ্যভাগ ও বিস্তারিত..

সারেগামাপাতেও ভারতীয়-বাংলা‌দে‌শি বিভক্তি হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের ছেলে নোবেল। সারেগামাপার মাধ্যমে পরিচিত পায় দেশ বিদেশ জুড়ে। নোবেলের তৈরি হয় ভক্ত-শুভাকাঙ্খি। তবে সম্প্রতি বাংলাদেশের শিল্পীদের উপরে নজর রাখছেন ভারত সরকার। গত সপ্তাহে চিত্রনায়ক ফেরদৌসের বিস্তারিত..

কোরআন-গীতা-বাইবেল পড়েছি, ভেদাভেদ মানি না: নুসরাত জাহান

হাওর বার্তা ডেস্কঃ ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বশিরহাট থেকে প্রার্থী হয়েছেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। বর্তমানে নির্বাচনী প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ চলচ্চিত্র তারকা। সম্প্রতি বসিরহাট কচুয়া বিস্তারিত..

গাছতলায় পাঠদান, বৃষ্টি নামলেই ছুটি

হাওর বার্তা ডেস্কঃ শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের চর ডোমসার গ্রামে অবস্থিত চর ডোমসার বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘরটি কালবৈশাখী ঝড়ে উড়ে পাশের ফসলি জমিতে পড়ে আছে। ফলে গাছতলায় চলছে কোমলমতি বিস্তারিত..

আলহামদুল্লিহা : কোরআন হেফজ হলেন যমজ ৪ বোন

হাওর বার্তা ডেস্কঃ যুদ্ধ বিধ্বস্ত দেশ ফিলিস্তিন, জীবন বাঁচানোর সংগ্রামেই যাদের দিন-রাত অতিবাহিত হয়। যুদ্ধ বিধ্বস্ত ফিলিস্তিনের যময ৪ বোন জীবন সংগ্রামের সঙ্গে সঙ্গে কুরআন হেফজের সংগ্রামেও জয়ী হয়েছেন। এক বিস্তারিত..

গরমে কোমল পানীয় এড়িয়ে চলুন

হাওর বার্তা ডেস্কঃ ঋতু পরিবর্তনের সঙ্গে রোগ-ব্যাধির ধরনও বদলায়। একেকটি ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে আবহাওয়ার বেশ কিছু পরিবর্তন হয়। তাপমাত্রার পরিবর্তনের সঙ্গে শরীরের অভ্যন্তরীণ কিছু পরিবর্তন হয়। গরমে নতুন কিছু বিস্তারিত..

ফুটপাতে বসে ল্যাম্পপোস্টের আলোতে মেয়েকে পড়াচ্ছেন হতদরিদ্র মা

হাওর বার্তা ডেস্কঃ ফুটপাতে বসে আছেন মা ও মেয়ে। সড়কে শত শত যানবাহন যাতায়াত করছে। সেদিকে তাদের কোনও ভ্রুক্ষেপ নেই। ফুটপাতে বসেই ল্যাম্পপোস্টের আলোতে মেয়েকে পড়াতে বসেছেন হতদরিদ্র মা। তারা বিস্তারিত..

নাক ডাকায় হৃদরোগের ঝুঁকি

হাওর বার্তা ডেস্কঃ অনেকেই হয়তো জানেন না ঘুমের মধ্যে নাক ডাকাই হৃদরোগ ও উচ্চ রক্তচাপের প্রধান কারণ হয়ে উঠতে পারে। ঘুমের মধ্যে নাক ডাকা একটি প্রকট সমস্যা। আমরা আশপাশের অনেক বিস্তারিত..

বাংলাদেশ জলসীমায় রাজত্ব করছে ভারতীয় জেলেরা

হাওর বার্তা ডেস্কঃ ‘সাগরের বিশাল জলরাশির সাথে জীবন-মরণ যুদ্ধ করি প্রতিনিয়ত। কখনো ট্রলারসহ ডুবে যাই আবার কখনো ট্রলারের ইঞ্জিন নষ্ট হয়ে ভাসতে ভাসতে চলে যাই গভীর থেকে গভীর সাগরে। তখন বিস্তারিত..

শিগগিরই বিভিন্ন মন্ত্রণালয়ে ৩৬ হাজার শূন্য পদে নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিগগিরই বিভিন্ন মন্ত্রণালয়ে ৩৬ হাজার শূন্য পদে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বার্তা সংস্থা ইউএনবির সঙ্গে এক বিশেষ সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন তিনি। অবিলম্বে বিস্তারিত..