মনোজ্ঞ ডিসপ্লেতে ফুটে ওঠে স্বাধীনতার নানা গৌরবগাথা

১৯৭১ সালের ২৬ মার্চ। পাকিস্তানের আনুগত্য মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে সূচনা হয় স্বাধীন একটি রাষ্ট্রের, ঘোষিত হয় স্বাধীন ভূখণ্ডের দাবি। এদিনেই শুরু হয় সর্বাত্মক এক জনযুদ্ধের, ২৬৬ দিনের সেই জনযুদ্ধের বিস্তারিত..

সিরিজে চোখ

ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের নজির নেই বাংলাদেশের। তবে এবারের চিত্র ভিন্ন। প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে বিশাল জয় নিয়ে এবার সিরিজে চোখ টাইগারদের। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বিস্তারিত..

পুলিশের চার ডিআইজি বদলি

পুলিশের ডিআইজি পদমর্যাদার ৪ জন কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে। বদলি ও পদায়নকৃত কর্মকর্তারা হলেন- পুলিশ সদর দফতরের ডিআইজি বিনয় কৃষ্ণ বালাকে অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) টিএন্ডআইএম, টিএন্ডআইএম এর বিস্তারিত..

ড্রাইভিং লাইসেন্সে শিক্ষার শর্ত, নারী আসনে বসলে জেল-জরিমানা

ড্রাইভিং লাইসেন্স পেতে হলে ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হতে হবে। একইসঙ্গে লাইসেন্স ছাড়া গাড়ি চালালে ছয় মাসের কারাদণ্ড অথবা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রেখে সড়ক পরিবহন আইন- ২০১৭ এর বিস্তারিত..

যারা গণহত্যা দিবস চায় না তারা স্বাধীনতাও চায় না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা গণহত্যা দিবস পালন করে না, তারা জনগণের কল্যাণ চায় না, স্বাধীনতা চায় না। বিএনপি আছে হানাদার বাহিনীর সঙ্গে, আছে আল-বদর রাজাকারদের সঙ্গে। তারা সাধারণ মানুষের বিস্তারিত..

আতিয়া মহল সেনা নিয়ন্ত্রণে ৪ জঙ্গির লাশ উদ্ধার

সিলেটের শিববাড়ি এলাকার আতিয়া মহল ঘিরে জঙ্গি বিরোধী সেনা অভিযানের তৃতীয় দিন গতকাল সোমবার ওই ভবনের নিচতলায় চারটি মরদেহ পাওয়া গেছে। এর মধ্য থেকে দু’টি মরদেহ উদ্ধার করে পুলিশকে হস্তান্তর বিস্তারিত..

লাখো শহীদের দেশে জঙ্গিবাদের স্থান নেই : পীর হাবিবুর রহমান

সিলেটে এক প্রাণবন্ত আড্ডায় প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও মিডিয়া ব্যক্তিত্ব পীর হাবিবুর রহমান বলেছেন, লাখো শহীদের বাংলাদেশে জঙ্গিবাদের স্থান নেই। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকারীত্ব বহন করলে দুর্নীতি, আদর্শহীন রাজনীতি বিস্তারিত..

মিজু আহমেদের মরদেহ কুর্মিটোলা হাসপাতালে

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে মিজু আহমেদের মরদেহ। এখান থেকে লাশের সুরতহাল শেষে তার নিজ বাসভবন পান্থপথে নেওয়া হবে। মৃত্যুর খবর পেয়ে কুর্মিটোলায় জড়ো হয়েছেন, ওমর সানি, মিশা সওদাগার, নায়ক বিস্তারিত..

কিশোরগঞ্জে সব হীরার জন্ম হয়: প্রধানমন্ত্রী

২৬মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গভবনে সম্বর্ধনা অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও অংশ নেন। স্বাধীনতা ও জাতীয় দিবসের এ বিস্তারিত..