একটি রাস্তার অভাবে তিন হাজার মানুষের দুর্ভোগ

হাওর বার্তা ডেস্কঃ ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বৈরচূনা ভবানীপুর সল্লাপাড়ায় দেড় কিলোমিটার একটি মাত্র রাস্তার জন্য ৩হাজার মানুষের দূর্ভোগ। পীরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ভবানীপুর সল্লাপাড়া এলাকার নুরুল আমিনের বাড়ি থেকে শুরু করে ভারতের শেষ বর্ডার এলাকা পর্যন্ত রাস্তাটি সংস্কার বা চওড়া না হওয়ায় চলাচলের একেবারে অনুপযোগী।

স্বাধীনতার ৪৭ বছর অতিবাহিত হলেও রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে আছে। ভবানীপুর সল্লাপাড়া গ্রামে ভাল কোন শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় ছাত্র-ছাত্রীরা এই ছোট কাদা মাটির রাস্তাটি দিয়ে খুবই কষ্ট করে যাতায়াত করে। গ্রামের একমাত্র সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠানটি ভাল মানের না হওয়ায় অন্য স্কুল দূরে হওয়ায় প্রত্যহিক শিক্ষা গ্রহন করা ছাত্র-ছাত্রীদের খুব কষ্ট হয়।

কাচা কর্দমাক্ত রাস্তায় প্রায় পড়ে গিয়ে বই খাতা কাপড়-চুপড় নষ্ট করে বাড়ি ফিরে আসে। ভবানীপুর সল্লাপাড়া গ্রামের আব্দুর সালাম ও মকবুল হোসেন বলেন,“আমরা সরকারিভাবে আমাদের রাস্তাটি করা একান্ত জরুরি এবংকি এলাকার নারী পুরুষ বৃদ্ধ অসুস্থ হলেও কোলে করে বা উচু খাটিয়া করে পাশ্বের রাস্তা পর্যন্ত আনতে হয়। আমরা এ দূর্ভোগ থেকে বাচঁতে চাই। বছরে প্রায় সময়েই রাস্তাটি এতো খারাপ থাকে কোন ভ্যান রিক্সা তো দুরের কথা সাইকেল পর্যন্ত যাতায়াত করা সম্ভব না”।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর