সড়কের কাজ শেষের আগে কার্পেটিং উঠে যাচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুরের ফরিদগঞ্জে সড়কের সংস্কার কাজ শুরুর দুই দিন না পেরোতেই সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে। সড়কটি ফরিদগঞ্জ উপজেলার রূপসা জিসি-চান্দ্রা জিসি রোড ভায়া পাইকপাড়া এস অ্যান্ড এন ইউপি শাহীবাজার বাংলাবাজার সড়কের পুনসংস্কারের কাজ। বুধবার বিকেলে সরেজমিন দেখা যায়, বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদের সামনের সড়কটিতে গত দুদিন আগে সংস্কার কাজ হয়। ঠিকাদার সংস্কার কাজসহ কার্পেটিং সম্পূর্ণ করে। কিন্তু বুধবার রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে যেতে দেখে স্থানীয় লোকজন।

জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে ৩১ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে রূপসা জিসি-চান্দ্রা জিসি রোড ভায়া পাইকপাড়া এস অ্যান্ড এন ইউপি শাহীবাজার বাংলাবাজার সড়কের পুন সংস্কারের টেন্ডার পায় খান অ্যান্ড সন্স ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ।

কিন্তু ওয়ার্ক অর্ডার পাওয়ার দীর্ঘ দিনেও কাজ শুরু না করে জুন ক্লোজিংকে সামনে রেখে তড়িঘড়ি কাজ শুরু করে। স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুনুর রশীদ জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পাওয়ার সঙ্গে সঙ্গে কাজটি না করে অর্থ বছরের শেষ সময় এসে রাস্তা পরিষ্কার-পরিচ্ছন্ন না করে তড়িঘড়ি করে নিম্নমানের বিটুমিন ও নুঁড়ি পাথর দিয়ে কাজ শুরু করে। আমিসহ স্থানীয় লোকজন কাজের এই অবস্থা দেখে বাধা দেই। তারপরেও তারা প্রায় এক কিলোমিটারের মতো রাস্তার কাজ সম্পন্ন করে।

রাস্তার নির্মাণের কাজের বিষয়ে ওয়ার্ক সহকারীর স্থলে (বদলী জনিতকারণে) দায়িত্বপ্রাপ্ত সার্ভেয়ার আহম্মেদ জাহাঙ্গীর বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পাওয়ার পর সময় মতো তিনি কাজ না করে এখন বর্ষার সময় তড়িঘড়ি করে কাজ শুরু করাতে এই অবস্থা সৃষ্টি হয়েছে। আমি ৩ জুলাই দুপুরে বৃষ্টির কারণে কাজ বন্ধ করে দিয়ে আসি।

ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের কাজটি তারা বিলম্বে শুরু করে। তাদের কিছু অবহেলার কারণে আমরা এই মেরামতের কাজ ২০১৮-১৯ সালের অর্থ বছরে স্থানান্তর করি। তারপরেও তারা বৃষ্টির মধ্যে কাজটি শুরু করে। কাজের মানের বিষয়ে প্রশ্ন আসলে আমরা তাৎক্ষণিক কাজটি বন্ধ করে দেই।

অভিযোগের বিষয়ে ঠিকাদার হারুনুর রশিদ জানান, কাজটি চলমান রয়েছে। বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হলে তা মেরামত করা হবে। কাজ সম্পন্ন করতে রাত হয়ে যাওয়ার কারণে কিছুটা সমস্যা হতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর