কিশোরগঞ্জ জেলা ইউনিয়নের সংবাদ বিল্ডিং নির্মাণ শ্রমিকরা সম্মেলন করেছেন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলা বিল্ডিং শ্রমিক ইউনিয়নের কার্যকরী কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীদের বিজয়ী ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিল্ডিং নির্মাণ শ্রমিকরা। গতকাল শনিবার দুপুরে কিশোরগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সভাপতি প্রার্থী শেখ মো. শরিফ মিয়া। তিনি অভিযোগ করেন, তিন বছর পরপর নির্বাচন হওয়ার কথা থাকলেও ২০০৯ সাল থেকে পেশীশক্তি ব্যবহার করে মেয়াদোত্তীর্ণ কমিটি সংগঠন পরিচালনা করে আসছিল। সম্প্রতি শ্রমিকদের দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী গত ৩০ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ও বাছাই, ১ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ এবং ২০ জানুয়ারি নির্বাচনের তারিখ ধার্য করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের পর কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২০টি পদের কোনোটিতেই একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন ওইদিনই মৌখিকভাবে সবাইকে বিজয়ী বলে ঘোষণা দেন। কিন্তু মেয়াদোত্তীর্ণ কমিটির সঙ্গে যোগসাজশে লিখিতভাবে জানাতে তালবাহানা করতে থাকেন।

পরবর্তীতে মেয়াদোত্তীর্ণ কমিটির পক্ষ থেকে নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচন সংক্রান্ত কোনো তথ্য শ্রম দপ্তরে জানায়নি মর্মে অভিযোগ দায়েরের পরিপ্রেক্ষিতে শ্রম দপ্তর গত ১৭ জানুয়ারি নির্বাচন স্থগিত ঘোষণা করেন। শেখ মো. শরিফ মিয়া আরও অভিযোগ করেন, নির্বাচন কমিশন ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচন বানচালের জন্য নির্বাচন সংক্রান্ত কোনো তথ্য শ্রম দপ্তরেকে অবহিত করেনি।

এসময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মো. আ. ছালাম, সাবেক সহ-সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, বিজয়ী সহ-সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর