১৪ গ্রাম প্লাবিত নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে

হাওর বার্তা ডেস্কঃ নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন স্থানে বেড়িবাঁধ ভেঙে ও উপচে পটুয়াখালীর ১৪টি গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়াও প্লাবিত হয়েছে অর্ধশত চরসহ বিভিন্ন এলাকা।

ভেসে গেছে এলাকার বহু পুকুর ও মাছের ঘেরও।

এ প্রসঙ্গে কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তারেকুজ্জামান তারা জানান, তার ইউনিয়নের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারিপাড়া ও পশরবুনিয়া পয়েন্ট দিয়ে পানি ঢুকে আট গ্রাম প্লাবিত হয়েছে। সেগুলো হল – লালুয়া, চারিপাড়া, নাওয়াপাড়া, পশরবুনিয়া, গাজীর খাল, বানাতিপাড়া, মুন্সিপাড়া ও ডঙ্কুপাড়া গ্রাম।

তিনি আরো জানান, এসব গ্রামে পানিতে তলিয়ে গেছে মাছের ঘের ও ফসলি জমি। বৃষ্টি আর জোয়ারের পানিতে গ্রামগুলো প্লাবিত হয়ে হাজারো মানুষ পানিবন্দি রয়েছে। রাস্তাঘাট, বাড়িঘরে পানি ঢুকে যাওয়ায় এসব গ্রামের বাসিন্দারা চরম দুর্ভোগ পোহাচ্ছে।

এ ছাড়াও জনপ্রতিনিধিরা জানিয়েছেন, মহিপুর ইউনিয়নের নিজামপুর পয়েন্ট দিয়ে পানি ঢুকে পাঁচ গ্রাম প্লাবিত হয়েছে। এসব গ্রামের মধ্যে রয়েছে নিজামপুর, কোমরপুর, সুধিরপুর, পুরান মহিপুর প্রভৃতি।

এ ব্যাপারে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসানুজ্জামান জানান, জেলার মির্জাগঞ্জ উপজেলায় পায়রা নদীর কালিকাপুর এলাকায় নদীভাঙনে সাত-আট মিটার বাঁধ ভেঙে কয়েকটি গ্রামে পানি ঢুকেছে।

তবে স্বাভাবিকের চেয়ে পানি বৃদ্ধি বেশি হলেও এখনও বিপৎসীমার নিচে রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর