ঈঁদুর গিলেছে ৯ লাখ লিটার মদ

ইঁদুরে খেয়েছে মদ! তাও আবার দুই এক বোতল নয়, প্রায় ৯ লাখ লিটার? কথাটা শুনে খটকা লাগলেও এমনটাই ঘটেছে ভারতের বিহার রাজ্যে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এমন তথ্য জানিয়েছেন ভারতের বিহার রাজ্যের পুলিশ কর্মকর্তারা।

গত বছর এপ্রিল মাস থেকে বিহারে রাজ্যে মদ নিষিদ্ধ করা হয়। পরে তল্লাশি চালিয়ে বেআইনি মদের বোতল বাজেয়াপ্ত হওয়ার পরে সেগুলো বিভিন্ন থানার ‘মালখানা’য় রাখা হয়েছিল।মদের বোতল একেবারে কম ছিল না তাও নয়। ৫.১১ লাখ লিটার ভারতে তৈরি বিদেশি ব্রান্ডের মদ, প্রায় ৩ লাখ লিটার দেশি মদ আর ১২ হাজার বিয়ারের বোতল।

এখন সিনিয়র কর্মকর্তারা বাজেয়াপ্ত হওয়া সেই সব মদের বোতলের হিসাব চাইতেই থানার কর্মকর্তারা জানিয়েছেন বোতলের ছিপি নষ্ট করে ভেতরের মদ খেয়ে নিয়েছে ইঁদুরের দল, আর কিছু বোতল ভেঙে গেছে।কিন্তু বিভিন্ন থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের দেওয়া এই তথ্য অবিশ্বাস্য লেগেছে শীর্ষ কর্মকর্তাদের। তাদের দেয়া অবিশ্বাস্য তথ্য বিশ্বাস করতে পারেননি। তাই প্রকৃত কারণে খুজতে তদন্তের নির্দেশ দিয়েছেন।

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এসকে সিংঘল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘পাটনার আইজি-কে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই রিপোর্ট দেখেই ব্যবস্থা নেওয়া হবে।’

ইঁদুর দল মদ খেয়েছে কি-না, তা নিয়ে তদন্ত শুরুর দিনেই দুই পুলিশ কর্মী গ্রেফতার হয়েছেন মদ খাওয়ার দায়ে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর