১২ই জানুয়ারী’১৭ অনলাইন মিডিয়া জাতীয় সন্মেলন

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-(বিওএমএ) এর কার্যকরী কমিটির সভা জনাব আলতাফ মাহমুদের সভাপতিত্বে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় । সবায় বেশকিছু গুরুত্ব পূর্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয় । যার মধ্যে সংগঠনের সন্মেলন , অনলাইন মিডিয়া জাতীয় সন্মেলন , সাংগঠনিক (শৃংখলা) ও অর্থ বিষয়ক ।

সভায় অনলাইন মিডিয়া সমুহের মধ্যে মতবিনিময় ও যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয় । সে লক্ষ্যকে সামনে রেখে আগামী ১২ই জানুয়ারী ২০১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে অনলাইন মিডিয়া জাতীয় সন্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয় ।

আমরা বাংলাদের স্বাধীনতার চেতনা ও মূল্যবোধকে ধারন করেই অনলাইন মিডিয়াকে অগ্র্রসর করতে চাই । র্বতমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের র্কমসূচীর সাথে আমরা একাত্ব । সরকারের উদার মনোভাবের জন্য স্বল্প মূলে ইন্টারনেট সেবাসহ অন্যান্য সুবিধা পাচ্ছি । মিডিয়া বান্ধব পরিবেশের জন্য অনলাইন মিডিয়ার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ।

মতপ্রকাশের স্বাধীনতা ও গনতন্ত্রের র্চচার ক্ষেত্র্র সম্প্রসারিত হচ্ছে । তার পরও অনলাইন মিডিয়ার সমস্যার অন্ত নাই । মতপ্রকাশের স্বাধীনতা ও গনতন্ত্রের র্চচার সুযোগে চলছে হলুুদ সাংবাদিকতা । ব্যাক্তি কিংবা খুদ্র্র রাজনেতিক স্বার্থে যারা ব্যবহার করতে চায় তাদের বিষয়ে সর্তক থাকতে হবে ।

আনুষ্ঠানে উপস্হিত বক্তারা অনলাইন মিডিয়া সমূহের প্রতিনিধিত্বকারী সংঘঠন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-(বিওএমএ)এর উদোগে অনুষ্ঠিত অনলাইন মিডিয়া জাতীয় সন্মেলনের সকল উদোগের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য সকল অনলাইন মিডিয়া সমূহের প্রতি আহবান জানান । যার মাধ্যমে অনলাইন মিডিয়া সমূহের সমস্যা চিন্হিত করে তা সমাধানের জন্য বাস্তবমূখি পদক্ষেপ নেওয়া যাবে ।

জনাব আলতাফ মাহমুদ বলেন প্রথম অনলাইন মিডিয়া সন্মেলনের নামে চাদা তোলে ও রেজিষ্টেশন ফির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে । এ বিষয়ে সরকার ও যথাযথ কর্তপক্ষকে ব্যবস্হা নেওয়ার জোড় দাবী জানাচ্ছি । বহিস্কৃত ও চিন্হিত ব্লগারের স্বাথে কোন সন্মেলন আনুষ্ঠিত হতে পারে না । সকলকে এ জঘন্য র্কমকান্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি ।

সন্মেলনে অংশগ্রহনে আগ্রহী সকল অনলাইন মিডিয়ার সম্পাদক/ প্রকাশক/প্রতিষ্ঠানকে অনলাইনে ফরস পুরন করে কতৃপক্ষের সাথে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর