মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

অলিম্পিকে স্বর্ণ জয়ের স্মৃতিটা এখনো জ্বলজ্বলে তবে বিশ্বকাপ বাছাইপর্বে ভালো অবস্থানে নেই ব্রাজিল। ল্যাটিন আমেরিকা গত বছরের অক্টোবরে চিলির কাছে ২-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের প্রাথমিক যাত্রাটা শুরু করে নেইমাররা।

আর্জেন্টিনার বিপক্ষে ড্র আর ভেনিজুয়েলা ও পেরুর বিপক্ষে জিতলেও গত দুই ম্যাচে উরুগুয়ে ও প্যারাগুয়ের সাথে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১০ দলের এই লড়াইয়ে এখন ছয়ে অবস্থান করছে সেলেকাওরা। আর তাই সরাসরি বিশ্বকাপে উঠতে হলে ইকুয়েডরের বিপক্ষে জেতাটা খুবই দরকার টিটের শিষ্যদের।

এদিক থেকে বেশ খানিকটা নির্ভার আজেন্টিনা। কারণ ৬ ম্যাচে তিন জয় নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে মেসির দল। আগামীকাল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল আর দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামীকাল বৃহস্পতিবার রাত ৩টায় ইকুয়েডরের বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। ভোর সাড়ে ৫টায় উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

তবে জয়টা সহজে আসার কথা নয় ব্রাজিল-আর্জেন্টিনা কারোরই। কারণ বিশ্বকাপ বাছাইপর্বে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে রয়েছে লুইস সুয়ারেজের দল। আর্জেন্টাইনদের মাথা ব্যথার কারণ হয়ে দেখা দিয়েছে মেসির ইনজুরি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর