পদ্মায় জেলের জালে ৩২ কেজির কাতল

মানিকগঞ্জের হরিরামপুরের পদ্মায় জেলের জালে  ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে।

শনিবার (৩০ মার্চ) সকালে জেলেরা মাছটিকে উপজেলার পদ্মাপাড়ের আন্ধারমানিক আড়তে নিয়ে আসেন। পরে ৩২ হাজার টাকায় বিক্রি করেন।

আড়তদার হৃদয় রাজবংশী বলেন, আজ ভোরে ৩২ কেজির কাতল মাছটি আন্ধারমানিক পদ্মাপাড় আড়তে নিয়ে আসেন উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জেলে গোবিন্দ হালদার। পরে মাছ ব্যবসায়ী তপন রাজবংশী, নিপেন রাজবংশী, আড়তদার সুমন রাজবংশী রাধু ও আলম নামের এক ব্যক্তি মাছটি ৩২ হাজার টাকায় কিনে নেন। ক্রেতা না থাকায় ৪ ভাগে মাছটি কেনেন তারা।

মাছ ব্যবসায়ী তপন রাজবংশী  বলেন, ‘শুক্রবার মধ্যরাতে পদ্মায় মাছটি ধরা পড়ে। আজ ভোরে গোবিন্দ হালদার ৩২ কেজি ওজনের কাতল মাছটি আড়তে নিয়ে এলে আমরা চারজনে কিনে নিই। তিন ভাগ আমরা দুজন মাছ ব্যবসায়ী ও একজন আড়তদার এবং এক ভাগ যাত্রাপুর গ্রামের বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী আলিম ভাই নিয়েছেন।’

ক্রেতা আলিম মিয়া বলেন, ‘আজ ভোরে বয়ড়া ইউনিয়ন পরিষদের মেম্বার ও আড়তদার সুমন রাজবংশী রাধু ফোন করে ৩২ কেজির কাতলের চার ভাগের এক ভাগ নেওয়ার কথা বললে এক ভাগ রাখতে বলেছি। আমি নিয়মিত পদ্মার বড় আইড় আর পাঙাশ কিনে থাকি।’

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো শাহরিয়ার রহমান বলেন, ‘মাঝে মাঝে পদ্মায় বড় বড় আইড় মাছ, পাঙাশ মাছ ও বোয়াল মাছ ধরা পড়ে। আজ কাতল মাছ ধরা পড়েছে বলে শুনেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর