ভ্যাকসিন প্রয়োগ যথাযথ না হওয়ায় ব্যবসায়ীর মৃত্যু

বাউফলে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে জালাল সিকদার (৫০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। জালাল সিকদার বাউফল পৌর শহরের শেরেবাংলা সড়কের বাসিন্দা।

বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাসার সামনে মুদি মনোহরীর দোকান আছে জালাল সিকদারের। রমজানের আগে তাকে বাসার সামনেই একটি কুকুরে কামড় দেয়। এরপর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেন। পরে বাইরের একটি ফার্মেসি থেকে তিনি ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ ক্রয় করে প্রয়োগ করেন। কিন্তু ভ্যাকসিন প্রয়োগের পরও জালাল সিকদারের অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। বুধবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাউফল পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আল মামুন বিষয়টি নিশ্চিত করে  বলেন, জালাল সিকদারের লাশ সতর্কতার সঙ্গে দাফন করার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

যথাযথভাবে চিকিৎসাসেবা দেওয়ার পরও জলাতঙ্কে জালাল সিকদারের মৃত্যুর প্রশ্নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, বাইরের ফার্মেসিগুলোতে ওষুধ সংরক্ষণের ক্ষেত্রে যথাযথ কোড অনুসরণ করা হয় না। হয়তো ভ্যাকসিনের ক্ষেত্রেও তাই হয়েছে।

ভ্যাকসিন প্রয়োগের পর ফলপ্রসূ না হওয়ায় জালাল সিকদারের মৃত্যু হতে পারে বলে তিনি ধারণা করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর