চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে, নির্বাপণ হয়নি পুরোপুরি

চট্টগ্রামের কর্ণফুলী থানার ইছাপুর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার মিলের গুদামের আগুন প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে, তবে পুরোপুরি নির্বাপণ করা সম্ভব হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।সোমবার (৪ মার্চ) রাত ১১টায় গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, রাত সাড়ে ১০টার দিকে প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে পুরোপুরি নির্বাপণ হয়নি।

তিনি জানান, কোনো স্থাপনায় আগুন লাগার ক্ষেত্রে নিয়ন্ত্রণে আসার অর্থ হচ্ছে সেটি আর ছড়াচ্ছে না। এরপর স্থাপনার ভেতর-বাইরে তল্লাশি চালিয়ে কোথাও আগুন না পেলে পুরোপুরি নির্বাপণের ঘোষণা দেওয়া হয় ফায়ার সার্ভিসের তরফ থেকে।

এর আগে সোমবার বিকেল ৪টার দিকে মিলের ১ নম্বর গুদামে এ আগুন লাগে, যেখানে এক লাখ টন অপরিশোধিত চিনি ছিল বলে দাবি করা হয়।

আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের একাধিক ইউনিট সেখানে গিয়ে কাজ শুরু করে। শেষ পর্যন্ত ১৫টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

এ বিষয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা বলেন, ‘গোডাউন ভর্তি অপরিশোধিত চিনি ছিল। পাঁচতলা ভবনের মতো উঁচু গোডাউনটির আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেই ব্যবস্থা আগে করা হয়েছে।

আগুনে কোনো হতাহত নেই দাবি করে আবদুল্লাহ হারুন পাশা বলেন, আশেপাশের স্থাপনাগুলোতে আগুন ছড়ানো ঠেকানো গেছে। এখন পর্যন্ত কোনো হতাহত নেই।

এদিকে এস আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রত কুমার ভৌমিক বলেন, এস আলম সুগার মিলের গোডাউনে কী কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পরবর্তীতে অনুসন্ধান করে আগুন লাগার কারণ বের করা হবে

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর