নেত্রকোণা’র মদনে উদ্যোক্তা ইয়াসিন মিয়াকে সংবর্ধনা

নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কুটুরীকোণা গ্রামের আক্কেল আলীর ছেলে ক্ষুদ্র উদ্যোক্তা মোঃ ইয়াসিন মিয়াকে শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে সংবর্ধনা প্রধান করেন- ব্রাসওস, দৈনিক ভোরের ডাক, দৈনিক ভোরের দর্পণ, আওয়ার নিউজ ও হাওর বার্তা-24 এর প্রতিনিধিগণ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে দেওয়ান বাজার রোডে “বাংলাদেশ রাস ওয়েলফেয়ার সোসাইটি (ব্রাসওস) এর কার্যালয়ে “তুষও হারিকেন পদ্ধতিতে হাঁস, মুরগীর বাচ্চা ফোটানো ও খামারীদের জীবনমান উন্নয়ন”- এ অবদান রাখায় শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে মোঃ ইয়াসিন মিয়াকে এ সম্মাননা প্রদান করা হয়।

ব্রাসওস’র মদন উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দুল আউয়াল ফকির’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ইয়াসিন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মদন প্রেসক্লাব’র সাবেক সভাপতি জাকির হোসেন উজ্জ্বল ও মোঃ আল- আমীন তাং, সাংবাদিক মোশাররফ হোসেন বাবুল ও মোঃ নিজাম উদ্দিন।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, আমি নব্বই দশক থেকে এ পেশায় কাজ করছি। ব্যাপক প্রচার ও প্রসার ঘটেছে। এই সফলতা দেখে নিজ এলাকাসহ দেশের বিভিন্ন জেলার বেকার নারী-পুরুষ এ পদ্ধতি শিখতে আগ্রহ প্রকাশ করছে।

তিনি আরও বলেন, বেকারত্ব দূরীকরণ ও মানুষের আয় বৃদ্ধির লক্ষ্যে বিদ্যুৎ বিহীন ব্যবস্থাপনায়, তুষ ও হারিকেন পদ্ধতিতে হাঁস-মুরগির বাচ্চা লালন পালনে রোগ প্রতিরোধ সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করে দেশ-বিদেশে প্রশংসা অর্জন করেছি। বিশেষ করে ভারতের মেঘালয় প্রদেশ সহ বিভিন্ন প্রদেশে এ বিষয়ে প্রশিক্ষণ করিয়েছি।

এ সময় সভায় উপস্থিত ছিলেন, ব্রাসওস’র সদস্য আব্দুল মালেক, দেওয়ান এনামুল করিম ছানা, জিয়াউর রহমান, মাহবুব আলম ও সোহেল রানা। এছাড়াও আব্দুল হাই, রহিছ উদ্দিন ও খায়রুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর