সিলেটে হঠাৎ করে বেড়েছে চালের দাম, বিপাকে স্বল্প আয়ের সাধারণ মানুষ

আবুল কাশেম রুমন,সিলেটঃ সিলেটে হঠাৎ করে বেড়েছে চালের দাম, বিপাকে পড়েছেন স্বল্প আয়ের সাধারণ মানুষ। গত দু’দিন ধরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে চালের দাম।

সিলেটের বৃহত্তর চালের আড়ত বাজার কালিঘাটের বাজার ঘুরে দেখা গেছে মোটা সিদ্ধ ৫০ কেজি বস্তা ২২০০ টাকা, জিরা সিদ্ধ ৫০ কেজি বস্তা ৩৩৫০ টাকা, মিনিকেট সিদ্ধ ৫০ কেজি বস্তা ২৬০০ টাকা, নাজিরশাইল ২৫ কেজি বস্তা ১৬০০ টাকা, নতুন রনজিত ৫০ কেজি বস্তা ২২০০ টাকা, ২৮ মালা বৈশাখী ৫০ কেজি বস্তা ২৯৫০ টাকা, ২৯ মালা ৫০ কেজি বস্তা ২৬৫০ থেকে ২৭০০ টাকা, মিনিকেট আতপ ৫০ কেজি বস্তা ২৭৯০ টাকা, নরমাল কাটারি ৫০ কেজি বস্তা ২৫৫০ টাকা, কাটারিভোগ ২৫ কেজি বস্তা ১৫৫০ থেকে ১৬০০ টাকা, লোকাল চিনিগুঁড়া ২৫ কেজি বস্তা ১৬০০ টাকা ও ১ নম্বর চিনিগুঁড়া ৫০ কেজি বস্তা ৬৫০০ থেকে ৬৬০০ টাকায় বিক্রি করছেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে গত সপ্তাহের বাজারের তুলনায় এ সপ্তাহে প্রায় প্রতি বস্তা মতে ২০০ টাকা বেড়েছে খুচরা বাজারে।
সোনার বাংলা অটো রাইস মিল এর কালিঘাটস্থ দোকানের ম্যানেজার রুমন দেব জানান, তাদেও দোকানে মুক্তা ৫০ কেজি বস্তা ২০৫০ থেকে ২০৬০ টাকা, ৫০ কেজি বস্তা হীরা মোটা সিদ্ধ ২১৮০ থেকে ২২০০ টাকা, কাজল লতা সিদ্ধ (পুরান) ২৮০০ টাকা, স্বর্ণা পারিজা সিদ্ধ ৫০ কেজি বস্তা ২৪০০ থেকে ২৪৫০ টাকা, জিরা সিদ্ধ ৫০ কেজি বস্তা ৩০৫০ থেকে ৩১০০ টাকা, এস আলম কোম্পানির নতুন মিনিকেট ২৫২০ টাকা, রনজিত (নতুন) ২২২০ টাকা, নতুন ৪৯ লোকাল ৫০ কেজি বস্তা ২২৭০ টাকা, পুরান মালা-(২৯) লোকাল সুনামগঞ্জী ২৫৫০ থেকে ২৬০০ টাকা, পুরান মালা-২৮ (ময়মনসিংহ) ২৭৫০ থেকে ২৮২০ টাকা, ৫০ কেজি বস্তা প্রতি আতব স্বর্ণা কাটারি ২৫৫০ টাকা, কাটারিভোগ ৩৩০০ থেকে ৩৪০০ টাকা, ৯০ চিনিগুঁড়া ৫০  কেজি বস্তা ৩৪০০ টাকা, ১ নম্বর চিনি গুঁড়া ৬০০০ টাকায় বিক্রি করছেন।

ব্যবসায়ীরা মনে করেন, চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে হলে সরকারকে দ্রুত বাজার তদারকিতে নামতে হবে। এই তদারকি হতে হবে সরবরাহ ব্যবস্থার একেবাওে গোড়া থেকে শুরু করে সব পর্যায়ে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর