শোকজের জবাব দিলেন ব্যারিস্টার সুমন

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজের জবাব দিয়েছেন হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বৃহস্পতিবার দুপুরে তিনি হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ সবুজ পালের আদালতে হাজির হয়ে এ জবাব দেন। এ সময় তার সাথে কয়েকজন কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

আদালত থেকে বেরিয়ে ব্যারিস্টার সুমন বলেন, আমি জবাব দিয়েছি। বলেছি যে, রাজনীতি বা জনপ্রতিনিধি প্রশ্নে আমার পরিচিতি মাত্র এক সপ্তাহের। কিন্তু মূলত আমার পরিচিতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। আমার লাখ লাখ ফলোয়ার আছে ফেসবুকে। ফুটবল খেলোয়াড় হিসেবেও আমার পরিচিতি আছে। এখন আমি কোথাও গেলেই সেখানে মানুষ জড়ো হন। আমি কোনো সভা বা গণসংযোগ করিনি।

তিনি বলেন, আমি আদালতে জবাব দিয়েছি; কিন্তু আদালত তাতে সন্তুষ্ট হয়েছেন কিনা তা বলতে পারছি না।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুরের আসামপাড়া বাজারে এক নির্বাচনি জনসভা করেন ব্যারিস্টার সুমন। প্রথমত, বাজারটি জনাকীর্ণ। দ্বিতীয়ত, ওই নির্বাচনী সমাবেশের জন্য বাজারের তিন রাস্তার মোড়সহ বাজারের ওপর দিয়ে চলাচলকারী প্রধান তিনটি সড়ক বন্ধ করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়। তৃতীয়ত, ওই নির্বাচনি সমাবেশের বিষয়ে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করা হয়নি।

এর পরিপ্রেক্ষিতে নির্বাচনি অনুসন্ধান কমিটি ৭ ডিসেম্বর এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য ব্যারিস্টার সুমনকে শোকজ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর