মদনে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও প্রমাণ্যচিত্র প্রদর্শনী

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস-২০২৩ উপলক্ষ্যে গণহত্যার উপর প্রমাণ্যচিত্র প্রদর্শনী ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (২৫ শে- মার্চ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীনের সভাপতিত্বে এবং মৎস্য কর্মকর্তা মোঃ কামরুল হাসানের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহনূর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, সাবেক ডিপোজিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গাজী ফেরদৌস আলম, কৃষি কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, সাবেক জেলা পরিষদ সদস্য আয়েশা আক্তার ও ওসি তাওহীদুর রহমান।
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ এবং গণমাধ্যম কর্মীগণ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে ব্যাপক গণহত্যা চালিয়ে বাঙ্গালী জাতিকে নিশ্চিহ্ন করার জন্য পাকিস্তানের সামরিক বাহিনী যে সশস্ত্র অভিযান পরিচালনা করে, তারই নাম অপারেশন সার্চলাইট। এই ভয়াল গণহত্যার দিনটি বাঙ্গালী জাতির এক কালো অধ্যায়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর