,

মদনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ধান ও সার বিতর

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদনে কৃষি অফিসের উদ্যোগে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। সার ও বীজ ধান বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন। বুধবার বিকালে শুরু হয়ে আজ বৃহস্পতিবার পর্যন্ত সার ও ধান বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধান (উফশী), বোরো ধান (হাইব্রিড) ও শীতকালীন বিভিন্ন জাতের সবজি বীজ সহায়তা প্রদানের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি পুর্নবাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান, জেলার অতিরিক্ত উপ-পরিচালক (শষ্য) সাধন কুমার মজুমদার , পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম সাইফ, চানগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল আলম তালুকদার, গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাঈদুল ইসলাম খান মামুন এবং সহকারী ও উপসহকারী  কৃষি কর্মকর্তাগণ।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান জানান, রবি মৌসুমে বোরো ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি করে বীজ ধান (উফশী) , ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়। এছাড়া অন্য যেসব কৃষকরা বীজ ধান (হাইব্রিড)  নিতে ইচ্ছে পোষণ করেন, তাদেরকে জনপ্রতি ২ কেজি করে বোরো ধান (হাইব্রিড) বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর