,

ভুটানের জালে বাংলাদেশের ৯ গোল উড়িয়ে শিরোপা

হাওর বার্তা ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার প্রথম ম্যাচে ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপার লড়াই শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। এবার বাংলাদেশ জিতল ৯-০ গোলের ব্যবধানে। এই টুর্নামেন্টে একই দলের বিপক্ষে এবার ডাবল হ্যাটট্রিক করেছেন সুরভী আকন্দ প্রীতি।

সোমবার (৭ নভেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৫তম মিনিটে প্রীতির গোলে যাত্রা শুরু করে বাংলাদেশ। বিরতির আগেই তিনি হ্যাটট্রিক পূর্ণ করেন। ৩২ মিনিটের মধ্যে তিনি তিন গোল করেন। প্রথমার্ধের ইনজুরির সময়ে তার করা আরেকটি গোলে বাংলাদেশ ৪-০ গোলের লিড নিয়ে ড্রেসিংরুমে ফেরে।

বিরতির পরপরই প্রীতি আরেকটি গোল করেন। ৫৫, ৬৬ ও ৮০ মিনিটে মিতু, আয়েশা ও থুনিয়ে মারমা একটি করে গোল করেন। ৮৭ মিনিটে সুরভী আরেকটি গোল করলে ডাবল হ্যাটট্রিক পূর্ণ হয়। ফলে ৯-০ গোলে জেতায় শিরোপার পথে অনেকটাই এগিয়ে গেছে বাংলাদেশ।

তিন দেশের অংশগ্রহণে আয়োজিত টুর্নামেন্টে টানা তিন ম্যাচ হেরে ইতোমধ্যেই ভুটান টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। ফলে ৯ নভেম্বর নেপালের বিপক্ষে ভুটানের ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। আগামী বুধবার নেপাল ভুটানকে হারালে ১১ নভেম্বর বাংলাদেশ এবং নেপালের মধ্যকার ম্যাচটিই মূলত হবে ফাইনাল।

শিরোপা জিততে সেই ম্যাচে নেপালের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। তবে শুধু জিতলেই চলবে না, স্বাগতিকদের এগিয়ে থাকতে হবে গোলের হিসাবেও। ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। এরপর ২০১৮ ও ২০১৯ সালে পরপর দুইবার শিরোপা দখলে নেয় ভারত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর