,

জেলের বড়শিতে ধরা পড়ল লাখ টাকার বাগাড়

হাওর বার্তা ডেস্কঃ তিস্তা নদীতে এক জেলের বড়শিতে ৯২ কেজি ওজনের বিশাল একটি বাগাড় মাছ ধরা পড়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে কেলাসু নামে এক ব্যবসায়ী ১ লাখ ১০ হাজার টাকায় মাছটি কিনে নেন।

পরে তিনি মাছটি নীলফামারী শহরের বড় বাজারের মাছের আড়তে আন‍ার পর একক কোনো ক্রেতা না পাওয়ায় প্রতি কেজি ১৪০০ থেকে ১৫০০ টাকা দরে বিক্রি শুরু করেন। মাছটি দেখতে বাজারে ভিড় করেন উৎসুক জনতা। দামের কারণে কিনতে না পারলেও মাছটি দেখে খুশি অনেকে।

মাছ ব্যবসায়ী কেলাসু বলেন, ভোরে ডিমলার পাগলপাড়া গোয়িং এলাকায় তিস্তা নদীতে কয়েকজন জেলে মাছ ধরতে গেলে বাগাড় মাছটি জালাল উদ্দিন নামে এক জেলের বরশিতে ধরা পড়ে। পরে ডালিয়া ২নং বাজারে মাছটি বিক্রির জন্য নিয়ে আসলে ১ লাখ ১০ হাজার টাকা দিয়ে মাছটি কিনে এখানে নিয়ে আসি। একক ক্রেতা পাব না বিধায় মাছটি কেটে কেজি প্রতি ১৪০০ থেকে ১৫০০ টাকায় বিক্রি শুরু করেছি।

মাছ কিনতে আসা নুরুল আমিন বলেন, এত বড় মাছ আগে কখনো দেখিনি। শুনেছি অনেকবার। নিজ চোখে আজ দেখলাম। কিনে নিয়ে যাই, দেখি কেমন স্বাদ।

আরেক ক্রেতা জাফর ইকবাল বলেন, সকাল থেকে শুনতেছি অনেক বড় মাছ বাজারে বিক্রি হচ্ছে। সেজন্য কিনতে আসলাম।

তিস্তা নদী এলাকার বাসিন্দা আব্দুস সবুর বলেন, মাছটি জালাল উদ্দিন নামে এক জেলের বড়শিতে ধরা পড়ে। পরে তিনি কেলাসু নামে এক মাছ ব্যবসায়ীর কাছে ১ লাখ ১০ হাজার টাকায় মাছটি বিক্রি করেন। তিস্তায় এত বড় মাছ পাওয়ায় আমরা নদী পারের মানুষ অনেক খুশি। আর নদীতে এত সহজে এই রকম বড় মাছ পাওয়া যায়নি কখনো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর