পুলিশ পরিচয়ে তুলে নিয়ে ঢাবি শিক্ষার্থীর স্বর্ণালঙ্কার লুট

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর কল্যাণপুর থেকে পুলিশ পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে স্বর্ণালঙ্কার লুট করার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তুরাগ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগে বলা হয়, ২৫ আগস্ট দুপুর দেড়টায় তিনি কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে রিকশাযোগে বাসায় যাচ্ছিলেন। এমন সময় হঠাৎ মোটরসাইকেলে আসা এক ব্যক্তি তার গতিরোধ করে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ভিকটিমকে দাঁড়াতে বলেন। পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তির মোটরসাইকেলের সামনে পুলিশের স্টিকার লাগানো ছিল।

গতিরোধ করে পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তি ভিকটিমকে বলেন, আপনার সঙ্গে থাকা ব্যাগে অবৈধ জিনিসপত্র রয়েছে, এখনই আপনাকে থানায় যেতে হবে। এ অবস্থায় পুলিশ পরিচয় দেওয়া ওই ব্যক্তির বক্তব্যে বিব্রত হয়ে তার মোটরসাইকেল ওঠেন ভুক্তভোগী।

শিক্ষার্থীকে মোটরসাইকেলে তুলেই দ্রুতগতিতে ছুটতে থাকেন ওই ব্যক্তি। এক পর্যায়ে দিয়াবাড়ির নির্জন এলাকায় নিয়ে গিয়ে ছুরির ভয় দেখিয়ে ভিকটিমের গলায় থাকা স্বর্ণের চেইন এবং কানের দুল ছিনিয়ে নেন।

ভিকটিমের স্বর্ণালঙ্কার লুট করার সময় পাশ দিয়ে স্থানীয় এক ব্যক্তি মোটরসাইকেলে যাচ্ছিলেন। ভিকটিমের সঙ্গে পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তির আচরণ অস্বাভাবিক মনে হলে তিনি এগিয়ে যান। স্থানীয় ব্যক্তিকে এগিয়ে আসতে দেখে পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তি ভিকটিমের স্বর্ণালঙ্কার ও ব্যাগ নিয়ে দ্রুত পালিয়ে যান।

পরে স্থানীয় ওই ব্যক্তি বিষয়টি তুরাগ থানা পুলিশকে জানালে পুলিশের একটি দল ওই ছাত্রীকে উদ্ধার করে। ওই দিনই তুরাগ থানায় বাদী হয়ে মামলা করেন অপহরণের শিকার বিশ্ববিদ্যালয় ছাত্রী।

পুলিশ সূত্র জানায়, পুলিশ পরিচয়ে মোটরসাইকেলে তুলে থানায় নিয়ে যাওয়ার কথা বলে স্বর্ণকার লুটের ঘটনাটি সর্বোচ্চ গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। এ ধরনের ঘটনা ঢাকা মহানগরে এই প্রথম ঘটেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। পুলিশ-ডিবির পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থা এ বিষয়ে তদন্ত করছে। যে পথে ভিকটিমকে নিয়ে যাওয়া হয়েছে সেই পথের একাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িত ওই ব্যক্তিকে খোঁজা হচ্ছে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোর্শেদ আলম বলেন, ঢাবির শিক্ষার্থীর সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি আমরা সর্বোচ্চ গুরুত্ব সহকারে তদন্ত করে যাচ্ছি। অপহরনকারী ও তার মোটরসাইকেলটি শনাক্ত করতে আমাদের কাজ চলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর