৪ সেপ্টেম্বর খুলছে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু

হাওর বার্তা ডেস্কঃ পিরোজপুরের কচা নদীর ওপর বেকুটিয়া পয়েন্টে নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধন করা হবে আগামী ৪ সেপ্টেম্বর। ওইদিন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল-খুলনা মহাসড়কে নির্মিত সেতুটির উদ্বোধন করবেন।
বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এ সেতুটি পরিদর্শনের পর বিষয়টি নিশ্চিত করেছেন।
শ ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ সেতুটির উদ্বোধন করবেন। আর একই সময় সেতুটির পিরোজপুর প্রান্তে হাজার হাজার মানুষ উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর এই উদ্বোধনী অনুষ্ঠানের আনন্দ উপভোগ করবেন।

তিনি বলেন, বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের কচা নদীর ওপর নির্মিত এ সেতুটির নামকরণ করা হয়েছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু। এই সেতুটি উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজধানী ঢাকাসহ সমগ্র বাংলাদেশের সঙ্গে পদ্মার এপাড়ের ২১ জেলার সরাসরি সড়ক যোগাযোগে আর কোনো বাধা থাকবে না।

মন্ত্রী বলেন, সেতুটি চালু হওয়ার পর এ অঞ্চলের মানুষের জীবনে এক ব্যাপক অর্থনৈতিক পরিবর্তন সূচিত হবে। ব্যবসা-বাণিজ্য, যাতায়াতসহ সবক্ষেত্রে অকল্পনীয় পরিবর্তন ঘটবে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব সেতুটি চালুর সঙ্গে সঙ্গে বাংলাদেশের অন্যতম সমুদ্রসৈকত সাগরকন্যা কুয়াকাটা, পায়রা সমুদ্রবন্দর, পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র, শেখ হাসিনা সেনানিবাসের সঙ্গে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল, সমুদ্রবন্দর মোংলা এবং শিল্পনগরী খুলনার সরাসরি সড়ক যোগাযোগের দিগন্ত উন্মোচিত হবে।

এ সেতু পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন- পিরোজপুরের জেলা প্রশাসক মো. জাহেদুর রহমান, পুলিশ সুপার মো. সাঈদুর রহমান, প্রকল্প পরিচালক মামুন মাহমুদ সুমনসহ সড়ক ও সেতু বিভাগের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর