মায়ের কাছে ভালো থাকবো না, নিজ জিম্মায় ফিরতে চাই: ইয়াশা

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজের ছাত্রী ইয়াশা মৃধা সুকন্যা প্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে নিজ জিম্মায় থাকার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিকের আদালতে এ বিষয়ে শুনানি হয়। পরে আদেশ দেন বিচারক।

রমনা মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক মকবুলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন মেয়েকে ফিরে পেতে আবেদন করেন সুকন্যার মা নাজমা ইসলাম। এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে সুকন্যা তার মায়ের জিম্মায় যেতে অসম্মতি জানান। সুকন্যা আদালতকে বলেন, ‘মায়ের কাছে গেলে ভালো থাকতে পারবো না। নিজ জিম্মায় ফিরতে চাই।’

 

এরপর প্রাপ্তবয়স্ক হওয়ায় সুকন্যাকে নিজ জিম্মায় যাওয়ার আদেশ দেন আদালত। এর আগে সুকন্যাকে আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করে পুলিশ।

সুকন্যা আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি দেন। ঢাকা মহানগর হাকিম শান্তা আক্তার তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ২৩ জুন রাজধানী সিদ্ধেশ্বরী গার্লস কলেজে মায়ের সঙ্গে পরীক্ষা দিতে গিয়ে নিখোঁজ হন ইয়াশা মৃধা সুকন্যা। দুইমাসেও তার খোঁজ পাচ্ছিল না পরিবার। এ ঘটনায় সুকন্যার মা বাদী হয়ে অপহরণের অভিযোগে মামলা করেন। এ মামলায় সুকন্যার প্রেমিককে গ্রেফতার করে পুলিশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর